সিলেটে হাজার হাজার নেতাকর্মী নিয়ে বিএনপির বিশাল শোডাউন

0
1070

 

এমজেএইচ জামিল সিলেট থেকে:

বিএনপির কেন্দ্র ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসুচীর অংশ হিসেবে সিলেটে হাজার হাজার নেতাকর্মী নিয়ে বিশাল শোডাউন দিয়েছে বিএনপি। সিলেট জেলা ও মহানগর বিএনপির যৌথ উদ্যোগে অনুষ্ঠিত মিছিলটি শুক্রবার বাদ জুমআ নগরীর দরগাগেইট থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে চৌহাট্রায় গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। এসময় বিপুল সংখ্যক পুলিশ চতুর্দিকে উপস্থিত থাকলেও কোন বাধা দেয়া হয়নি।

মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে বিএনপি নেতৃবৃন্দ বলেন- দেশে একদলীয় বাকশাল কায়েম করতে সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসামুলক মামলায় তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে অন্যায় সাজা প্রদান করা হয়েছে। এর মাধ্যমে আওয়ামী অবৈধ বাকশালী সরকার বাংলাদেশের রাজনীতির ইতিহাসে এক কলংকজনক অধ্যায়ের সুচনা করেছে। জাতি স্বৈরাচারী সরকারের এই ফরমায়েশী ও অন্যায় রায় ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। এই রায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নয়, বাকশালী অপশাসনে বিধ্বস্ত গণতন্ত্রের বিরুদ্ধে একটি ন্যাক্কারজন রায়। রাজপথের কঠিন আন্দোলনেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে। এই ভুয়া রায় অবিলম্বে বাতিল করা না হলে আওয়ামী বাকশালীদের কঠোর মূল্য দিতে হবে।

শুক্রবার বাদ জুমআ বিএনপির কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমুলক মামলায় অন্যায় রায়ের প্রতিবাদে সিলেট জেলা ও মহানগর বিএনপি আয়োজিত বিশাল বিক্ষোভ মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে নেতৃবৃন্দ উপরোক্ত কথা বলেন। মিছিল টি নগরীর দরগা গেইট থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চৌহাট্রা পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে সমাপ্ত হয়। মিছিলে সিলেট জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠন সমুহের মধ্যে ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিকদল, জাসাস, ওলামা দল, তাতী দল সহ বিভিন্ন সংগঠনের হাজার হাজার নেতাকর্মী অংশ নেন।

মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি আলহাজ্ব শফি আহমদ চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট জেলা বিএনপি সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম এবং জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন- যে মামলায় ৫ বছর তো দুরের কথা এক সেকেন্ডের সাজা প্রদানের কথা ছিলনা সেই মামলায় তিনবারের সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ৫ বছর, দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে ১০ বছরের সাজা এবং বেগম খালেদা জিয়াকে কারাগারে প্রেরণ আওয়ামী রাজনীতির প্রতিহিংসার নগ্ন বহিঃপ্রকাশ। সরকারের আজ্ঞাবহ ব্যক্তিদের আদালতে বসিয়ে বিরোধী রাজনৈতিক প্রতিপক্ষকে দমনের নোংরা রাজনীতি আওয়ামীলীগের চিরাচরিত অভ্যাস। কিন্তু বেগম খালেদা জিয়াকে মাইনাস করে এদেশে কোন নির্বাচন হতে দেয়া হবেনা। আওয়ামীলীগ গণতন্ত্রের দুষমন, বাকশালের জন্মদাতা। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করে শেখ হাসিনার আওয়ামীলীগকে এদেশে রাজনীতির সুযোগ দিয়েছিলেন। শেখ হাসিনা ও আওয়ামীলীগ ইতিহাসের সাথে গাদ্দারী করেছে। ইতিহাস তাদের কোনদিন ক্ষমা করবেনা। বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখার সাধ্য বাকশালীদের নেই। গণবিষ্ফোরনের মাধ্যমেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here