সিলেটে পুলিশ-ছাত্রদল সংঘর্ষ, গাড়ি ভাংচুর

0
216

খবর৭১ঃসিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামিমের সোবহানীঘাটস্থ বাসায় পুলিশ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় ৩ পুলিশ সদস্য আহত হয়েছেন বলে দাবি পুলিশের। তবে তাৎক্ষণিকভাবে আহতদের নাম জানা যায়নি। রোববার সন্ধ্যায় এ ঘটনাটি ঘটেছে।

এ ঘটনার প্রেক্ষিতে পুলিশ ওই বাসায় সাঁড়াশি অভিযান চালিয়ে ৭ ছাত্রদল কর্মীকে আটক করেছে। এসময় আবুল কাহেরের বাসা থেকে ৩টি পাসপোর্ট ও ৪টি মোটর সাইকেল জব্দ করেছে পুলিশ।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (গণমাধ্যম) আব্দুল ওয়াহাব বলেন, বিএনপি সাধারণ সম্পাদকের বাসভবনের সামনে জটলা দেখে পুলিশ সেখানে গেলে ছাত্রদল কর্মীরা অতর্কিত হামলা চালায়। তারা পুলিশের ব্যবহৃত সিএনজিটি ভাঙচুর করে, এতে আমাদের ৩ জন পুলিশ সদস্য আহত হয়। আহতদেরকে পুলিশ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এসময় পুলিশ সদস্যরা ফাঁকা গুলি ছোঁড়েও বলে জানান পুলিশের এই কর্মকর্তা। পরে আরো পুলিশ গিয়ে ঘটনাস্থল থেকে ৭ ছাত্রদল কর্মী ও ৪টি মোটর সাইকেল আটক করে থানায় নিয়ে আসে। তবে আটক নেতাকর্মীদের নাম জানাতে রাজি হননি তিনি।

তবে বিএনপি নেতা এমএ হক বলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদকের মায়ের মৃত্যুতে দোয়া মাহফিল ছিলো। দোয়া শেষে বিএনপির সিনিয়র নেতারা শামীমের বাসায় যান, ছাত্রদলের কয়েকজন বাসার সামনে দাঁড়িয়েছিলেন। এসময় হঠাৎ পুলিশ এসে ৭ নেতা কর্মীকে আটক করে নিয়ে যায়।

সিলেট মহানগর ছাত্রদলের সহ সভাপতি মাশরুর রাসেল জানান, ‘পুলিশ অহেতুক আমাদের ওপর দোষ চাপাচ্ছে। আমরা মিলাদ মাহফিল শেষ করে বিএনপি সভাপতির বাসার সামনে দাঁড়াই এসময় পুলিশ এসে নেতাকর্মীদের লাঠিপেটা করতে থাকে। এসময় পুলিশ কয়েক রাউন্ড গুলিও চালায়। তবে ভাঙচুরের সাথে ছাত্রদলের কেউ জড়িত নন বলে দাবি করে তিনি বলেন, এসব পুলিশের সাজানো।

তবে এ ঘটনার পর থেকেই সিলেট বিএনপির সভাপতি আবুল কাহের শামীমের মুঠোফোনটি বন্ধ পাওয়া যাচ্ছে। ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব ফয়সল ফোন ধরলেও জানান তিনি সেখানে উপস্থিত ছিলেন না।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here