সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

0
342
সিলেটের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বন্ধ

খবর ৭১ঃ

মৌলভীবাজারের বরমচালে ব্রিজ থেকে ছিটকে পানিতে পড়া ‘উপবন এক্সপ্রেস’ ট্রেনের বগি উদ্ধারের কাজ চলছে। এর ফলে সাময়িকভাবে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ রাখা হয়েছে। শ্রীমঙ্গলের স্টেশন মাস্টার জাহাঙ্গীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

ট্রেন চলাচল বন্ধ থাকায় শনিবার সিলেটগামী পারাবত এক্সপ্রেস ৩০ মিনিট দেরিতে শ্রীমঙ্গলে এসে দাঁড়িয়ে আছে। আরেকটি লোকাল ট্রেনও স্টেশনে দাঁড়ানো আছে। এছাড়া ঢাকাগামী কালনী এক্সপ্রেস সিলেট থেকে ছেড়ে এসে বরমচাল ভাঙা ব্রিজের পাশে দাঁড়িয়ে আছে। আসেনি সিলেট থেকে ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেসও।

বরমচাল স্টেশন মাস্টার শফিকুল ইসলাম জানান, সকাল থেকে সিলেটের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। বরমচালে খালে ছিটকে পড়া ট্রেনের বগি উদ্ধারের কাজ চলছে। তাই এই লাইনে যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। উদ্ধার কাজ শেষ হলে লাইন খুলে দেওয়া হবে।

উদ্ধার কাজ শেষ হতে কত সময় লাগবে বলা যাচ্ছে না বলে জানিয়েছেন কুলাউড়ার ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার মুহিব উদ্দিন আহমদ। তিনি জানান, খালে বগি থাকায় সেতুর নিচ দিয়ে চলাচলে ব্যাঘাত ঘটাচ্ছে। এতে ঝুঁকি বাড়ছে সেতুটির। তাই দ্রুত বগিটি উদ্ধারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত রবিবার রাত পৌনে ১২টার দিকে সিলেট থেকে ঢাকা যাওয়ার পথে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার বরমচাল রেলক্রসিং এলাকার কাছেই সেতু ভেঙে আন্তঃনগর ‘উপবন এক্সপ্রেস’ ট্রেনের কয়েকটি বগি খালে পড়ে যায়। এছাড়া আরও তিনটি বগি স্থলভাগের সীমানায় লাইনচ্যুত হয়ে পড়ে। মোট পাঁচটি বগি ক্ষতিগ্রস্ত হয়। দুর্ঘটনার পর উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ শুরু করে। পুলিশ, বিজিবি ও স্থানীয় লোকজনও উদ্ধার অভিযানে অংশ নেন।

এ ঘটনায় নিহত হন চারজন এবং আহত হন শতাধিক যাত্রী। এ দুর্ঘটনার কারণে ২২ ঘন্টা বন্ধ থাকে সারাদেশের সাথে সিলেটের রেল যোগাযোগ।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here