সিরাজগঞ্জ হাটিকুমরুল গোল চত্তর এলাকায় চোর ছিনতাইকারীর দৌরাত্ব চরমে

0
3237

মোঃ জহির রায়হান-সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
বাংলাদেশের উত্তরবঙ্গের ১৬ টি জেলাসহ দক্ষিনবঙ্গের কয়েকটি জেলার বাস , ট্রাক ও অন্যান্য যানবাহনের চলাচলের একমাত্র রুট সিরাজগঞ্জ জেলার সলঙ্গা থানাধীন হাটিকুমরুল ইউনিয়নের রোড গোলচত্তর । বঙ্গবন্ধু সেতু পার হয়ে প্রায় সকল বাস ও ট্রাক এই রোড গোল চত্তর এলাকায় বিরতি দেয় । এই জন্য এখানে অনেক ছোট বড় হোটেল গড়ে উঠেছে। হোটেল গুলোতে বাস থামানোর পর যাত্রী ও বাস শ্রমিকেরা খাবার জন্য হোটেলে প্রবেশ করলে, বাসের ভিতর থেকে চোরেরা যাত্রীদের ব্যাগ ও তার ভিতরের ল্যাপটপ , মোবাইল , টাকা পয়সা চুরি করে নেয় বলে অভিযোগ রয়েছে। এছাড়া মিথ্যা বাসের শ্রমিক পরিচয় দিয়ে ব্যাগ , বস্তা বাসে তুলে দেয়ার নাম করে চুরি করে পালিয়ে যায় বলেও অভিযোগ পাওয়া গেছে।
ঢাকা থেকে আসা এক যাত্রী অভিযোগ করে বলেন- খাবার এর বিরতির জন্য বাস হাটিকুমরুল গোল চত্তরে থামালে আমরা সকল যাত্রী বাস থেকে নেমে হোটেলে খেতে যাই । খাবার পরে বাসে এসে দেখি আমার ব্যাগ নাই । ব্যাগের ভিতরে আমার ল্যাপটপ ও গুরুত্বপুর্ণ কাগজপত্র ছিল”।
তাড়াশ থেকে সিরাজগঞ্জ শহরে আসা এক বৃদ্ধ যাত্রী গতকাল সিরাজগঞ্জ মটর শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদকের নিকট অভিযোগ করে বলেন – “ রোড গোল চত্তরে এসে ভোরের আলো বাসে ওঠার সময় একজন ব্যক্তি চালের বস্তা বাসের বাংকারে রাখার জন্য নেয় ও আমাকে বাসে উঠতে বলে । সিরাজগঞ্জ শহরে এসে বাস থেকে নামার পর বাসের হেলপারকে চালের বস্তা দিতে বললে সে চালের বস্তা নাই বলে জানায় । আমি বুঝতে পারি নাই, যে লোকটি চালের বস্তা নিল সে বাসের শ্রমিক কিনা ?”
রোড গোল চত্তর এলাকার ব্যবসায়ী ও সাধারন মানুষ জানায় – “প্রতিদিন চুরি , ছিনতাই এর ঘটনা ঘটলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ব্যবস্থাই নিচ্ছে না। ভদ্রঘাট ইউনিয়নের চোরের সর্দার সোহেল ও ঝাঐল ইউনিয়নের স্বল্প মাহমুদপুর এলাকার চোরের সর্দার কুরবান রোড এলাকার সকল চুরি ডাকাতির সাথে জড়িত । তাদের কে আইনের আওতায় আনলে চুরি ছিনতাই এর ঘটনা কমে যাবে”।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here