সিরাজগঞ্জ পৌরসভার রাস্তার উন্নয়নে আবার ব্যবহৃত হচ্ছে বিটুমিন

0
425

মোঃ জহির রায়হান, সিরাজগঞ্জ প্রতিনিধি:

২০১৭ সালের বর্ষা মৌসুমে সিরাজগঞ্জ পৌরসভার অন্তর্গত প্রায় সকল রাস্তা ভেঙ্গে পড়ে ও বড় বড় গর্তের সৃষ্টি হয়। রাস্তা ভেঙ্গে পড়া ও গর্ত সৃষ্টি হওয়ার প্রধান কারণ ছিল- রাস্তা তৈরিতে বিটুমিনের ব্যবহার, কারণ পানির সাথে বিটুমিনের সংমিশ্রণ হলে রাস্তার পাথর আগলা হয়ে গর্তের সৃষ্টি হয়। যে সকল রাস্তা কংক্রিট দিয়ে সিরাজগঞ্জ পৌরসভা ইতিপূর্বে তৈরি করেছিল সেই রাস্তাগুলো গত বছরের বর্ষা মৌসুমের পরেও ২০১৮ সালের বর্ষা মৌসুমেও সঠিক অবস্থানে আছে এবং যানবাহন ও জনগণ স্বাচ্ছন্দে রাস্তা ব্যবহার করছে।

বর্তমানে সিরাজগঞ্জ পৌরসভার অধীনে প্রায় ৪৫ কিঃ মিঃ রাস্তা নতুন নির্মাণ ও সংস্কার এর কাজ চলমান রয়েছে এবং ড্রেনেজ ব্যবস্থা উন্নয়নের জন্য ড্রেন তৈরির কাজ চলছে। সিরাজগঞ্জ পৌরসভার উপ সহকারি প্রকৌশলী রবিউল ইসলামকে প্রতিবেদক বিটুমিনের ব্যবহার করার কারণ নিয়ে প্রশ্ন করলে জানান- “পুরাতন রাস্তা গুলোর খরচ কমানোর জন্য বিটুমিন দিয়ে পিচ ঢালাই করে রাস্তা তৈরি করা হচ্ছে।”

সিরাজগঞ্জ পৌরবাসীর অনেকেই অভিযোগের সুরে বলেন- “বিটুমিন বা পিচ ঢালাই দিয়ে রাস্তা তৈরি করলে এই রাস্তা প্রতিবছরই বর্ষা মৌসুমে নষ্ট হয়ে যাবে, আমরা চাই সকল রাস্তাই কংক্রিট ঢালাইভাবে তৈরি করা হোক। মাছুমপুর এর রাস্তাটি গত বছর কংক্রিট ঢালাই দিয়ে তৈরি করায় গত বর্ষা মৌসুম ও ২০১৮ সালের বর্ষা মৌসুমেও রাস্তাটিতে কোন গর্ত তৈরি বা ভেঙ্গে যায় নাই।”

সিরাজগঞ্জ পৌরসভার গুরুত্বপূর্ণ স্থান সমূহে পাবলিক টয়লেট না থাকায় জনদুর্ভোগের যে সৃষ্টি হয়েছে, সেই ব্যপারে সিরাজগঞ্জ পৌরসভার কোন কর্মকর্তাই সঠিক পরিকল্পনার কথা জানাতে পারেন নাই। এ সকল ব্যাপারে জানার জন্য সিরাজগঞ্জ পৌরসভার মেয়র সৈয়দ মুক্তা সিরাজীর সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে, তিনি ফোন রিসিভ করেন নাই।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here