সিরাজগঞ্জের বেলকুচিতে ০৩ দিন ব্যাপি একিভূত শিক্ষা বিষয়ক শিক্ষকদের প্রশিক্ষন শুরু

0
302

উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
সিরাজগঞ্জের বেলকুচি উপজেলায় বাস্তবায়িত একিভূত শিক্ষা প্রসারে সমন্বিত উদ্যোগ (হোপ) প্রকল্পের উদ্যোগে একিভুত শিক্ষা বিষয়ক শিক্ষকদের ৩ দিনব্যাপী প্রশিক্ষন কর্মশালা ২০১৮ শুরু হয়েছে।

রবিবার সকাল থেকে বেলকুচি উপজেলা হোপ প্রকল্প অফিসে সেভ দ্য চিলড্রেন এর কারিগরি ও আর্থিক সহায়তায় ভিলেজ এডুকেশন রির্সোস সেন্টার (ভার্ক) এর তত্ত্বাবধানে ৩ দিনব্যাপী একিভুত শিক্ষা বিষয়ক শিক্ষকদের নিয়ে প্রশিক্ষন কর্মশালা শুরু হয়।

প্রশিক্ষন কর্মশালা শুভ উদ্বোধন করেন বেলকুচি উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফজলুর রহমান।

তিনি বলেন একিভুত শিক্ষার গুরুত্ব ও এর প্রয়োজনীয়তা নিয়ে আলোজনা করেন এবং বলেন বর্তমান সরকার প্রতিবন্ধী শিশুদের লেখা পড়ায় অত্যন্ত আন্তরীক তাই কোন শিশু যাতে স্কুলের বাহিরে না থাকে সে ব্যাপারে আমাদের জরালো ভুমিকা নিতে হবে। সকল শ্রেনীর শিশুর গুনগত শিক্ষা নিশ্চিতে এনজিও সাথে একযোগে কাজ করতে হবে। উদ্বোধন পর্বে সংক্ষিপ্ত আলোচনা করেন ভার্ক পরিচালক (শিক্ষা) মইনুল ইসলাম তিনি বলেন আমাদের পারিবারিক বৈশম্য অবসানে আগে কাজ করতে হবে অতপর স্কুলে কাজ করতে হবে কোন শিশু যাতে শিক্ষার বাহিরে না থাকে সে ব্যাপারে বেলকুচি হোপ টিমের আরও অনেক কাজ করার আছে। প্রশিক্ষনে সেভ দ্য চিলড্রেন এর প্রতিনিধি নাজমুল করিম আলোচনা করেন। উক্ত প্রশিক্ষনে অংশগ্রহনকারী হিসেবে উপস্থিত ছিলেন ভাংগাবাড়ী ও ধুকুরিয়াবেড়া ইউনিয়ন ১৫টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩০ জন সহকারী শিক্ষক-শিক্ষিকা।

উল্লেখ্য ২০১৬ সালের শুরু থেকে সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার ধুকুরিয়াবেড়া এবং ভাঙ্গাবাড়ী ইউনিয়নে একিভূত শিক্ষা প্রসারে হোপ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here