সিরাজগঞ্জের কৃতিসন্তান কবির বিন আনোয়ার ‘জনপ্রশাসন পদক-২০১৮’ অর্জন করেছেন

0
483

মোঃ জহির রায়হান, সিরাজগঞ্জ প্রতিনিধি:

সিরাজগঞ্জের কৃতি সন্তান কবির বিন আনোয়ার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে উলে­খযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরূপ ‘জনপ্রশাসন পদক-২০১৮’ অর্জন করেছেন। তিনি বর্তমানে পানি সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব পালন করছেন।
আগামীকাল সোমবার (২৩ জুলাই) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে কবির বিন আনোয়ারের হাতে জাতীয় পর্যায়ে জনপ্রশাসন পদক তুলে দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে উলে­খ করা হয়েছে ‘প্রকল্প পরিচালক, এটুআই, প্রধানমন্ত্রীর কার্যালয় হিসেবে দায়িত্ব পালনকালে জনসেবা প্রদানে উলে­খযোগ্য ও প্রশংসনীয় অবদানের স্বীকৃতিস্বরুপ সরকার আপনাকে জাতীয় পর্যায়ে কারিগরি (দলগত) ক্যাটাগরিতে জনপ্রশাসন পদক-২০১৮ প্রদানের জন্য চূড়ান্তভাবে মনোনীত করেছে।

কবির বিন আনোয়ার ১৯৬৪ সালের ২২ মে (রবিবার), বাংলা ১৩৬২ সালে সিরাজগঞ্জ সদর উপজেলায় নানার বাড়িতে দুপুর ৩ টার দিকে জন্ম গ্রহণ করেন। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মহা পরিচালক (প্রশাসন) ও একসেস টু ইনফরমেশন (এটুআই) এর প্রকল্প পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তাঁর পিতা আনোয়ার হোসেন রতু সিরাজগঞ্জ মহকুমা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে একাধারে ২২ বছর দায়িত্ব পালন করেন। মা সৈয়দা ইসাবেলা একাধারে কথাসাহিত্যিক, মুক্তিযুদ্ধের সংগঠক, শিক্ষক।

পিতামহ- আব্দুস সামাদ মিয়া, ত্রিশের দশকে কলকাতা থেকে গ্র্যাজুয়েশন করে পাবনা ও সিরাজগঞ্জে আইন পেশায় নিয়োজিত হন। মাতামহ- সৈয়দ ইসহাক নিরাজী ছিলেন সৈয়দ ইসমাইল হোসেন সিরাজী’র সহোদর ভাই, শিক্ষক ও সঙ্গীতজ্ঞ। পিতা- আনোয়ার হোসেন রতু সিরাজগঞ্জ জেলার প্রবীণতম রাজনীতিক, খেলোয়াড় ও সংস্কৃতিসেবী। একাত্তরে সিরাজগঞ্জ মহকুমার সর্বদলীয় সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে কাজ করেন। তাছাড়া তিনি সিরাজগঞ্জ মহকুমা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে একাধারে ২২ বছর দায়িত্ব পালন করেন। মাতা- সৈয়দা ইসাবেলা একাধারে কথাসাহিত্যিক, মুক্তিযুদ্ধের সংগঠক, শিক্ষক। এ পর্যন্ত প্রকাশিত বইয়ের সংখ্যা পনের।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here