সিটি করপোরেশন নির্বাচনে সরকারের কোনো হস্তক্ষেপ থাকবে না :কাদের

0
526
জনগণের ভোটে বিজয়ী হবে এমন প্রার্থীই মনোনয়ন পাবেন: কাদের

খবর৭১ঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ঢাকার দুই সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে কোনো বিতর্কিত প্রার্থীকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হবে না। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে করতে নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সব রকম সহায়তা করা হবে। সরকার এবং সরকারি দল সিটি নির্বাচনে কোনো হস্তক্ষেপ করবে না বলে তিনি আশ্বস্ত করেন।

সড়ক দুর্ঘটনা প্রসঙ্গে মন্ত্রী আরো বলেন, শুধু চালকের কারণে নয়, বেপরোয়া পথচারীর কারণে সড়ক দুর্ঘটনার হার বাড়ছে। এছাড়া আমাদের দলের নেতাদের প্রশ্রয়ে রাস্তায় অবৈধ যানবাহন চলাচল করতে পারে। অপরদিকে আমাদের দলের তরুণরা ট্রাফিক আইন অমান্য করে হেলমেট ছাড়া রাস্তায় মোটরসাইকেল চালায়। মহাসড়কগুলোতে রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় নছিমন-করিমন-ভটভটি, থ্রি হুইলার চলাচল করছে। তারা ভোটের জন্য এই পরিবহনগুলো সড়কে চলাচলে উত্সাহিত করছে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে রূপগঞ্জের কাঞ্চন সেতুর পশ্চিমপাশে পূর্বাচল এলাকায় ভোগরা-জয়দেবপুর-মদনপুর (ঢাকা-বাইপাস) সড়কে পিপিপির আওতায় নির্মাণাধীন ছয় লেন বিশিষ্ট এক্সপ্রেস ওয়ে সড়কের নির্মাণ কাজের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, চায়নার বেসরকারি কোম্পানি সিচুয়ান রোড অ্যান্ড ব্রিজ গ্রুপ করপোরেশন লিমিটেড, শামীম এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেড এবং ইউডিসি কনস্ট্রাকশন লিমিটেড যৌথভাবে ২০১৮ সালের ৬ ডিসেম্বর পাবলিক প্রাইভেট পার্টনারশিপ চুক্তি স্বাক্ষর করেছে এক্সপ্রেস ওয়ে নির্মাণ কাজের জন্য। পিপিপির আওতায় ঢাকা বাইপাস সড়কের নির্মাণকাজ আগামী তিন বছরের মধ্যে শেষ হবে। প্রায় ৪ হাজার কোটি টাকা এই প্রকল্পের নির্মাণ ব্যয় ধরা হয়েছে। এর মধ্যে ২২৩ কোটি টাকা অর্থ মন্ত্রণালয় অনুদান হিসেবে বরাদ্দ দেবে। জমি অধিগ্রহণ ও সার্ভিস চার্জ হিসেবে সড়ক ও জনপথ বিভাগ ৫০০ কোটি টাকা ব্যয় করবে। বাকি টাকা পিপিপির আওতায় চুক্তিবদ্ধ বিদেশি দুটি কোম্পানি ৩ হাজার ২৭৬ কোটি টাকা বেসরকারি বিনিয়োগকারীরা বিনিয়োগ করবেন। ২০২২ সালের মধ্যে ঢাকা-বাইপাস সড়কের ৬ লেন বিশিষ্ট এক্সপ্রেস ওয়ে সড়ক নির্মাণকাজ শেষ হবে। ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণকাজ নির্ধারিত সময়ের মধ্যেই শেষ হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, সড়ক ও জনপদ বিভাগের প্রধান প্রকৌশলী জাওয়াদ আলম, এক্সপ্রেসওয়ে প্রকল্প পরিচালক সবুজ উদ্দিন খান, চীনের রাষ্ট্রদূত এইচ ই লি জিমিং, সড়ক ও জনপথ বিভাগের জ্যেষ্ঠ জনসংযোগ কর্মকর্তা নাসের হোসেন, জাহাঙ্গীর আলম, রূপগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাজাহান ভূঁইয়া, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাউদ্দিন ভূইয়া, রূপগঞ্জ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মশিউর রহমান তারিক, কাঞ্চন সেতুর টোল প্লাজার পরিচালক কারিবুল ইসলামসহ সড়ক ও জনপথ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা এবং ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যক্তিবর্গ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here