সালা নিখোঁজ, স্তব্ধ ফুটবল বিশ্ব

0
439

খবর ৭১ঃ দিয়েগো মারাদোনা থেকে সান্তিয়াগো সোলারি পর্যন্ত যন্ত্রণাবিদ্ধ। শোকার্ত ফুটবলমহল। কার্ডিফ সিটিতে সদ্য সই করা ২৬ বছরের এমিলিয়ানো সালার নিখোঁজ হয়ে যাওয়ার ঘটনায় নির্বাক হয়ে গিয়েছে ফুটবল মহল। সালা তাঁর শেষ বার্তায় লিখেছিলেন, ‘আমার বিমান নিয়ন্ত্রণ হারিয়েছে। আগামী দেড় ঘণ্টার মধ্যে আমার কোনও খবর না পেলে উদ্ধারকারী দলকে খবর দিও। ওরা আমাকে খুঁজে পেতেও পারে। আমার খুব ভয় করছে।’ সেই বার্তার উপর ভিত্তি করেই অনুমান করা হচ্ছে, তিনি আর বেঁচে নেই।

সোমবার (২০ জানুয়ারি) সিঙ্গেল ‘প্রোপ বিমানে’ থাকা অবস্থায় সালার সর্বশেষ বার্তা থেকে বাহাত্তর ঘণ্টা পেরিয়ে গেলেও নিশানা মেলেনি তাঁর। এদিকে উদ্ধারকারী দলও কাজ বন্ধ করে দিয়েছে। ফলে ধরেই নেওয়া হচ্ছে, কার্ডিফ সিটির স্ট্রাইকার এমিলিয়ানো সালা মারা গিয়েছেন।

প্রসঙ্গত আর্জেন্তিনীয় এই স্ট্রাইকার এবং তাঁর ‘সিঙ্গেল প্রোপ’বিমান সোমবার থেকে নিখোঁজ। খুব সম্ভবত ইংলিশ চ্যানেলের উপর থেকে নিখোঁজ হয়ে যায় সেই বিমান। পরিবারের কাছে সালার শেষ বার্তা ছিল, ‘বিমান সটান নীচের দিকে নেমে যাচ্ছে।’ যে বার্তা পাওয়ার পর সালার পবিবারের সদস্যরাও ধরে নিয়েছেন, তিনি আর জীবিত নেই।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সেন্ট পিটার পোর্টের পুলিশ জানিয়েছে, ফ্রান্সের উত্তর উপকূল অঞ্চল থেকে যে সমস্ত নমুনা প্রাথমিক ভাবে পাওয়া গিয়েছে, সেখানে তল্লাশি চালালে হয়তো সালার দেহ মিলতে পারে। কিন্তু সেখানকার জল প্রচণ্ড ঠান্ডা এবং প্রবল বেগে হাওয়া বইছে। তা ছাড়াও সমুদ্র এতটাই উত্তাল হয়ে রয়েছে যে, সেখানে উদ্ধারকারী দলের সদস্যরা এখনই নামার ঝুঁকি নিতে চাইছেন না।

ইদিকে সংবাদসংস্থাকে চ্যানেল আইল্যান্ড এয়ার সার্চের অধিনায়ক বলেছেন, ‘খুব সম্ভবত ওখানে সালাহর দেহ পাওয়া গেলেও যেতে পারে। কিন্তু আবহাওয়া এত খারাপ হয়ে রয়েছে যে, উদ্ধারকারী দলকে পাঠানো আমাদের পক্ষে বড় ঝুঁকি হতে পারে। আমাদের তাই আরও কিছুটা সময় অপেক্ষা করতেই হবে।’

সালার মা মার্সেডেস দেশের টেলিভিশন চ্যানেলকে বলেছেন, ‘আমাদের যা ধারণা তাতে ওই বিমান কার্ডিফ সিটি অবধি পৌঁছয়নি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here