সালাহকে নিয়েই নামছে মিসর

0
254

খবর৭১: ফুটবলের যেকোনো মানদণ্ডে মিসরের চেয়ে যোজন যোজন এগিয়ে উরুগুয়ে। অথচ এবারের বিশ্বকাপে দু’বারের বিশ্বচ্যাম্পিয়ন উরুগুয়ের চেয়ে মিসরকে নিয়ে মাতামাতি হচ্ছে ঢের বেশি।

মোহামেদ সালাহ একাই পাদপ্রদীপের আলোয় নিয়ে এসেছেন মিসরকে। গত মৌসুমে লিভারপুলের জার্সিতে ইউরোপের ক্লাব ফুটবলে ঝড় তুলে সবার হৃদয়ে জায়গা করে নিয়েছেন ২৬ বছর বয়সী মিসরীয় ফরোয়ার্ড। এখন বিশ্বকাপে তার জাদু দেখার অপেক্ষায় ফুটবল রোমান্টিকরা।

ইয়েকাতেরিনবার্গে আজ উরুগুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হচ্ছে মিসরের বিশ্বকাপ অভিযান। যাকে নিয়ে এত উন্মাদনা সেই সালাহ প্রথম ম্যাচে খেলতে পারবেন কিনা সেটাই হয়ে উঠেছিল কোটি টাকার প্রশ্ন।

রিয়াল মাদ্রিদের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে ডান কাঁধে মারাত্মক চোট পাওয়ার পর অনেকেই ভেবেছিলেন বিশ্বকাপেই বুঝি খেলা হবে না সালাহর। সেই শঙ্কা কাটিয়ে দলের সঙ্গে রাশিয়ায় পা রাখার পরও প্রথম ম্যাচে মিসরের স্বপ্নসারথির খেলা নিয়েছিল ঘোর অনিশ্চয়তার। কাল সেই অনিশ্চয়তার ইতি টেনে সমর্থকদের দারুণ একটি সুখবর দিলেন মিসরের আর্জেন্টাইন কোচ হেক্টর কুপার। জানালেন, আজ উরুগুয়ের বিপক্ষে সালাহর খেলা প্রায় শতভাগ নিশ্চিত।

বৃহস্পতিবার দলের শেষ অনুশীলন সেশনের আগে কুপার জানান, ‘শেষ সেশনটা এখনও দেখার আছে, তবে আমি প্রায় শতভাগ নিশ্চয়তা দিয়ে বলতে পারি উরুগুয়ের বিপক্ষে সে খেলবে। তার মাঠে নামার ব্যাপারে আমরা দারুণ আশাবাদী। সালাহ ভালো আছে এবং দ্রুত সেরে উঠেছে।’

রাশিয়ায় আসার পর বুধবার প্রথমবারের মতো দলের সঙ্গে হালকা অনুশীলন করেন লিভারপুল তারকা। কাল অনুশীলন করেছেন পুরোদমে।

সালাহর কারণে বাকি সব কিছুই চলে গেছে আড়ালে। না হলে আজ শিরোনাম হতে পারতেন সবচেয়ে বেশি বয়সে বিশ্বকাপে খেলার রেকর্ড গড়তে যাওয়া মিসরের ৪৫ বছর বয়সী গোলকিপার এসামএল-হাদারি।

মিসরকে নিয়ে আলোচনা বেশি হলেও আজ ফেভারিট হিসেবে নামবে উরুগুয়েই। সুয়ারেজ ও কাভানির দলকে এবারের আসরের অন্যতম ডার্কহর্স ভাবা হচ্ছে।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here