সারাদেশে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৩

0
288

খবর৭১ঃ নাটোর, রাজশাহী ও কেরাণীগঞ্জে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিনজন নিহত হয়েছে। নিহতদের দু’জন মাদক চোরাকারবারি ও অপরজন ডাকাত বলে দাবি করেছে র‌্যাব। মঙ্গলবার দিবাগত রাত ১১টা থেকে বুধবার ভোর পর্যন্ত কথিত এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন চার র‌্যাব সদস্য।

নাটোর: নাটোরের বড়াইগ্রাম উপজেলায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে কাবিল হোসেন (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য। মঙ্গলবার দিবাগত রাত ১১টা ৪০ মিনিটে উপজেলার মহিষভাঙ্গা এলাকার কমিউনিটি ক্লিনিকের পাশে এ বন্দুকযুদ্ধ হয়। নিহত কাবিল উপজেলার জোনাইল ইউনিয়নের চরগোবিন্দপুর গ্রামের মৃত শহিদুল্লাহ ওরফে শহিদুলের ছেলে।

র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের স্কোয়াড কমান্ডার ও সহকারী পুলিশ সুপার মো. আজমল হোসেন জানান, রাতে র‌্যাবের একটি টহল দল বড়াইগ্রামের মহিষভাঙ্গা এলাকায় সড়কে টহল দেয়ার সময় ওই এলাকার মহিষভাঙ্গা কমিউনিটি ক্লিনিকের পাশে কিছু লোকের গতিবিধি সন্দেহজনক মনে হলে টহল দল ওই স্থানের দিকে অগ্রসর হতে থাকে। একপর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। তাদের আত্মসমর্পণ করতে বলা হলে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। উভয়পক্ষের মধ্যে গুলিবিনিময়ের পর ঘটনাস্থলে অজ্ঞাতনামা একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। অন্যদিকে বাকিরা পালিয়ে যায়। এ সময় ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, ম্যাগাজিন, গুলির খোসা, ২৮০ পিস ইয়াবা ও দু’টি টর্চ লাইট উদ্ধার করা হয়।

এ সময় র‌্যাবের দুই সদস্য আহত হন। পরে আহত ব্যক্তিকে উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আর আহত দুই র‌্যাব সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

পরে বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার দাস নিহত ব্যক্তির নাম কাবিল হোসেন বলে নিশ্চিত করেন। তিনি জানান, তার বিরুদ্ধে থানায় মাদক সংক্রান্ত ১৩টি মামলা রয়েছে।

রাজশাহী: রাজশাহীর বেলপুকুর থানার তাড়াশ এলাকায় র‌্যাবের সঙ্গে গোলাগুলিতে আব্দুর রশিদ (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছে। এ সময় ফেনসিডিল, অস্ত্র ও গুলি উদ্ধার করেছে র‍্যাব। মঙ্গলবার দিবাগত রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

র‌্যাব-৫ রাজশাহীর উপ-অধিনায়ক মেজর এএফএম আশরাফুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে রাতে তারাশ এলাকায় মাদকবিরোধী অভিযানে নামে র‌্যাব। এ সময় মাদক বিক্রেতারা টের পেয়ে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এতে ঘটনাস্থলেই অজ্ঞাতপরিচয় এক মাদক বিক্রেতার মৃত্যু হয়। পরে জানা যায়, তার নাম আব্দুর রশিদ। এছাড়া তার বিরুদ্ধে রাজশাহী জেলার বিভিন্ন থানায় মাদক, চোরাচালানসহ ১৭টি মামলা রয়েছে।

এ সময় ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, ম্যাগজিন, দুই রাউন্ড গুলি, ৫৭ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে বলে জানান তিনি। এ ঘটনায় দু’জন র‌্যাব সদস্য আহত হয়েছেন। তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।

কেরাণীগঞ্জ: ঢাকার কেরাণীগঞ্জে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোহাম্মদপুরের শীর্ষ সন্ত্রাসী সিক্সটি ফাইভ খ্যাত মনির নিহত হয়েছে। বুধবার ভোরে কেরাণীগঞ্জ মডেল থানাধীন আটি ভাওয়াল এলাকায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

র‌্যাব -২ সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. রবিউল ইসলাম জানান, সংঘবদ্ধ একটি ডাকাতদল কেরাণীগঞ্জের আটি ভাওয়াল এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবরের ভিত্তিতে র‌্যাবের একটি টিম ওই এলাকায় অভিযানে যায়। এসময় ডাকাতরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়লে আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। দু’পক্ষের গুলি বিনিময়ের একপর্যায়ে মনির গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যায়। মনির মোহাম্মদপুরের শীর্ষ সন্ত্রাসী, সে ‘সিক্সটি ফাইভ মনির’ নামে পরিচিত। তার বিরুদ্ধে থানায় ডাকাতি ও অস্ত্রসহ ১০টির বেশি মামলা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here