সারাদেশের ন্যায় যশোরের শার্শায় ঝড়-বৃষ্টির প্রকোপ

0
384

জাহিরুল ইসলাম মিলন,জেলা প্রতিনিধি,যশোরঃ আজি ঝরঝর মুখরও বাদলও দিনে, জানিনে জানিনে কিছুতে কেন যে মন লাগেনা লাগেনা। বৃষ্টি সবারই পছন্দের তবে অসময়ে নয়।তেমনি ঘটেছে আজকের বৃষ্টিতে।
মধ্য ফাল্গুনের বজ্রপাত ও শিলা বৃষ্টিতে শার্শাতে শীতের আমেজ ফিরে এসেছে। সোমবার দিনগত রাত সাড়ে ৩ টার দিকে বজ্রসহ বৃষ্টি শুরু হয়। যা চলে মঙ্গলবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত।
সকাল থেকে এখনো আকাশ মেঘলা রয়েছে। ফিরে ফিরে বাতাস বইছে। ফাল্গুনের শুরু থেকে যে গুমোট গরম পড়া শুরু হয়েছিল বৃষ্টিতে সে ভাব কেটে গিয়ে আবার শীতের আমেজ ফিরে এসেছে।

মঙ্গলবার ভোররাত থেকে শার্শার বিভিন্ন স্থানে শুরু হয় প্রবল বৃষ্টি। একইসঙ্গে দমকা হাওয়া। প্রবল বৃষ্টিতে বিভিন্ন রাস্তায় জল জমে যায় এবং হাওয়ার দাপটে অনেক জায়গায় গাছ উপড়ে পড়ে।

মাঝে কিছুক্ষণ বিরতির পর ফের শুরু হয় বৃষ্টি আর মেঘের গর্জন ঘন্টায় প্রায় ৭০ কিমি বেগে ঝড় বইতে শুরু করে। সঙ্গে মুহুর্মুহু বজ্রপাত এবং মুষল ধারে বৃষ্টি।

এর আগে সোমবার সন্ধ্যায় আবহাওয়া অধিদফতর জানান, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তদসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here