সামাজিক অবক্ষয় নির্মূলে পরিভ্রমণে ঢাকা থেকে শাহাজাদপুরে ৪ স্কাউট

0
296

খবর৭১:উজ্জ্বল অধিকারী, বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি:
“মাদকে মৃত্যু, মাদকে ক্ষয়, মাদককে না বলার এখনই সময়” ও “বাল্যবিবাহ রোধ করি সুষ্ঠ নাগরিক হিসেবে গড়ে উঠি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জনগনের মাঝে জনসচেতনতার সামাজিক অবক্ষয় নির্মূলের উদ্দেশ্যে ১৬৩.৬ কিলোমিটার “পরিভ্রমণ-২০১৮” বের হয়েছে ঢাকা জেলা নৌ স্কাউটস এর ৪ সদস্য।

বাংলাদেশ নৌ বাহিনীর তত্বাবধানে পরিচালিত ও ঢাকা জেলা নৌ স্কাউট কর্তৃক আয়োজনে পরিভ্রমণ-২০১৮ বের হয়। ভ্রমনটি গত ১৮ মার্চ ঢাকার সরকারী তিতুমীর কলেজের সম্মানের ৩য় বর্ষের ছাত্র সিনিয়র নৌ রোভার মেট আরিফুল রায়হানের নেতৃত্বে ঢাকার মিরপুর কলেজের ছাত্র আব্দুল কাদের জেলানী, ড্যাফোডিল ইন্টান্যাশনাল ইউনিভার্সিটির ছাত্র আবু রায়হান চৌধুরী ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র শাহাদৎ হোসেন। তারা রোভার স্কাউট ঢাকা সেনানিবাস বা নৌ জা হাজী মহসীন হল থেকে পরিভ্রমণ শুরু করেন। তারা ঢাকা থেকে রওনা হয়ে গাজীপুর, টাঙ্গাইল ও সিরাজগঞ্জের বিভিন্ন স্কুল-কলেজে পরিভ্রমণ করে। তারা ৫ দিনে ১৬৩.৬ কিলোমিটার পায়েহেটে শাহজাদপুরের রবিন্দ্রনাথের কাচারি বাড়ীতে এসে শেষ করেন।

টিম লিডার আরিফ রায়হান বলেন, মাদক বর্তমান সময়ের সমস্যা গুলোর মধ্যে অন্যতম প্রধান সমস্যা। কেননা মাদক শুধুমাত্র শারীরিক এবং আর্থিক ভাবে ক্ষতি করে না। নৈতিকতা ও অক্ষমতা ঘটায়। যার ফলে মাদকাসক্তরা চুরি, ডাকাতি, রাহাজানি, ছিনতাইসহ ইত্যাদি অসামাজিক ও অপরাধমূলক কাজে জরিত হয়। এর ফলে সমাজের শৃঙ্খলা নষ্ট এবং অপরাধ বৃদ্ধি পায়। যা শুধু মাদকাসক্তদের ওপর নয় তথা তাদের পরিবার, সমাজ ও রাষ্টের ওপর বিরূপ প্রভাব ফেলছে। এর জন্য আমরা স্কাউটসের পক্ষ থেকে পরিভ্রমণের মাধ্যমে সামাজিক অবক্ষয় নির্মূল করতে সচেতনতা মূলক বার্তা পৌছে দিচ্ছি।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here