সাভার পৌর মেয়র কর্তৃক ৪ হাজার অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণের উদ্বোধন

0
617
সাভার পৌর মেয়র কর্তৃক ৪ হাজার অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার নগদ অর্থ বিতরণের উদ্বোধন
ছবিঃ আব্দুস সালাম, সাভার প্রতিনিধি।

খবর৭১ঃ

আব্দুস সালাম, সাভার প্রতিনিধিঃ করোনাভাইরাস মহামারিতে সারাবিশ্ব অচল হয়ে পড়েছে। বাংলাদেশে এ ভাইরাস প্রতিরোধে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে। ফলে বন্ধ রয়েছে সবকিছু। এতে আর্থিক সংকটে পড়েছেন কর্মহীন মানুষ। কর্মহীন হয়ে পড়া এসব অসহায়দের পাশে দাঁড়িয়েছে মানবতার ফেরিওয়ালা ও সাভার পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল গনি।

ব্যক্তিগত তহবিল থেকে ৪ হাজার মানুষকে আর্থিক সহায়তার জন্যে ২০ লাখ টাকা বরাদ্দ করেছেন তিনি। মঙ্গলবার(১৯মে) বিকেলে সাভার পৌরসভার ৪ নং ওয়ার্ডের অসহায় মানুষদের জনপ্রতি ৫’শত টাকা নগদ প্রদান করেন তিনি। নিজস্ব তহবিল থেকে ৩’শত জনকে আর্থিক সহায়তা প্রদান করা হয়। এসময় উপস্থিত ছিলেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব, সাভার পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম মানিক মোল্লা, সাভার পৌর কাউন্সিলর নূরে আলম সিদ্দিক নিউটন ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক সায়েম মোল্লা, ও ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম, উপজেলা ছাত্র লীগের সভাপতি আতিকুর রহমান আতিক সহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। ঈদের আগেই সাভার পৌরসভার ৯ টি ওয়ার্ডের অসহায় ৪’হাজার মানুষ কে জনপ্রতি ৫’শত টাকা নগদ প্রদান করা হবে।

সামাজিক দূরত্ব বজায় রেখে আর্থিক সহায়তা প্রদান করা হয়। রিকশাচালক, ভ্যানচালক, দিনমজুর, নির্মাণ শ্রমিক, কৃষি শ্রমিক, দোকান কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোল্ট্রি খামারের শ্রমিক, পরিবহন শ্রমিক ও হকারসহ নিম্ন আয়ের নানা পেশার লোকদের নগদ অর্থ প্রদান করেছেন তিনি। সাভার পৌর আওয়ামী লীগের সভাপতি ও সাভার পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল গনি তার ব্যক্তিগত তহবিল থেকে এই আর্থিক সহায়তা প্রদান করেন। ‘প্রধানমন্ত্রীর ঈদ উপহার’ হিসেবে অসহায় মানুষদের এই টাকা দেওয়া হচ্ছে। আওয়ামী লীগের সেচ্ছাসেবী কর্মীরা জানান, ক্ষুধার্ত মানুষের কথা হিসেব করেই মানবতার ফেরিওয়ালা আব্দুল গনি ভাই অসহায়দের জন্য এই আয়োজন করেছেন। তিনি তার অবস্থান থেকে সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে। সাভার পৌর আওয়ামী লীগের নেতা-কর্মীদের সমন্বয়ে শৃঙ্খলভাবে সহায়তা কার্যক্রমের শুভ সূচনা করা হয়। এ কার্যক্রমের সমন্বয়ক ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিন।

এ ব্যাপারে সাভার পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল গনি জানান, অসহায় মানুষদের মানবিক সেবা দিয়ে আসছি। এ আর্থিক সহায়তা কার্যক্রম চলমান থাকবে। ‘প্রধানমন্ত্রীর ঈদ উপহার’ হিসেবে অসহায়দের হাতে টাকা তুলে দিচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here