সাব্বিরের শাস্তি সবার জন্য ম্যাসেজ: মাশরাফি

0
323

খবর ৭১: বাংলাদেশ দলের হার্ডহিটার ব্যাটসম্যান সাব্বির রহমানের ইস্যুতে উত্তপ্ত ক্রিকেটাঙ্গন। সাব্বির যে কাণ্ড ঘটিয়েছেন, তাতে পেয়েছেন বড় শাস্তি। বাকিদেরও সতর্ক করেছে বিসিবি। বিষয়টিকে ম্যাসেজ হিসেবে দেখছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

বছরের প্রথম দিনেই যে বড় শাস্তি পেয়েছেন সাব্বির, একজন অধিনায়ক হিসেবে তাকে নিশ্চয়ই কিছু উপদেশ দেয়ার আছে মাশরাফির। জাতীয় লিগের শেষ রাউন্ডে এক কিশোর দর্শককে মারধর, ম্যাচ অফিশিয়ালদের সঙ্গে অশোভন আচরণ ও ম্যাচ চলার সময় নিয়মবহির্ভূত মুঠোফোন ব্যবহার করায় সাব্বিরকে বড় শাস্তির সুপারিশ করেছে বিসিবির শৃঙ্খলা কমিটি।

দেশের ক্রীড়াঙ্গনে এই মুহূর্তে সবচেয়ে আলোচিত ঘটনা সাব্বিরের শাস্তি। তবে যেটা হয়ে গেছে, সেটি নিয়ে পড়ে থাকতে চান না মাশরাফি। তিনি মনে করেন, সাব্বিরের শাস্তি থেকে সবাই শিক্ষা নেবে, যাতে একই ভুল বারবার না হয়।

মঙ্গলবার দলের অনুশীলন শেষে মিরপুর বিসিবি একাডেমি মাঠে সংবাদমাধ্যমকে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি বললেন, ‘বিসিবির অধীনে আমরা সবাই। এটা মেনে নেয়া আমাদের সবার দায়িত্ব। আমাদের সবাই অনুসরণ করে। তরুণ খেলোয়াড় যারা উঠে আসছে, অনূর্ধ্ব-১৫, ১৭, ১৯ যারা খেলছে, তারাও আমাদের অনুসরণ করে। শুধু মাঠে নয়, মাঠের বাইরের কাজগুলো ঠিকঠাক করাও আমাদের দায়িত্ব।’

বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক আরও যোগ করে বলেন, ‘সামনে যেন আমরা এমন ভুল না করি। শুধু সাব্বিরের যে শাস্তি হয়েছে, এটা আর কারও যেন না হয়, সেদিকে সতর্ক থাকতে হবে। আমাদের কাজ ঠিকঠাক অনুশীলন করা ও ভালো খেলা। যেহেতু আমাদের সবাই অনুসরণ করে, আমাদের নিশ্চিত করতে হবে, মাঠের বাইরের কাজগুলো যেন ঠিকঠাকভাবে করি। এটা শুধু খেলা নয়, জীবনের অনেক বড় অংশ।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here