সাবেক সাংসদ অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পী আর নেই

0
442
সাবেক সাংসদ অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পী আর নেই

খবর৭১ঃ সংরক্ষিত নারী আসনের সাবেক সাংসদ অ্যাডভোকেট ফজিলাতুন্নেসা বাপ্পী আর নেই। আজ বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকাল ৮টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

মৃত্যুকালে বাপ্পীর বয়স হয়েছিল মাত্র ৪৯ বছর। আইসিইউ-এর চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বণিক বাপ্পীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

পরিবার ও বিএসএমএমইউ সূত্রে জানা গেছে, এভিয়েন ইনফ্লুয়েঞ্জা ভাইরাসে (H1N1) আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বাপ্পী। গত শনিবার তাঁকে হাসপাতালের ৩১২ নম্বর ক্যাবিনে ভর্তি করা হয়। তাঁর অবস্থায় অবনতি হলে রবিবার সকালে তাঁকে আইসিইউতে স্থানান্তর করা হয়। সেখানে চার দিন লাইফ সাপোর্টে থাকার পর আজ বৃহস্পতিবার সকাল ৮টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

শিক্ষাজীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন ফজিলাতুন্নেসা বাপ্পী। নবম ও দশম সংসদে সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে দায়িত্ব পালন করেন এই যুব মহিলা লীগ নেতা। তিনি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের একজন প্রসিকিউটর হিসেবে কর্মরত ছিলেন। সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে সহকারী অ্যাটর্নি জেনারেলের দায়িত্বেও ছিলেন তিনি। তাঁর বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার পশ্চিম পাইকপাড়ায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here