সাবেক মন্ত্রী এ.কে.এম. মাঈদুল ইসলাম এমপি’র ইন্তেকাল

0
276

সহিদুল আলম বাবুল উলিপুর (কুড়িগ্রাম): কুড়িগ্রাম-৩ (উলিপুর) আসনের জাতীয় সংসদ সদস্য ও কয়েক দফায় সাবেক মন্ত্রী এ,কে,এম, মাঈদুল ইসলাম মুকুল ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহে…… রাজেউন)। তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে গত ১৫ এপ্রিল হতে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধিন ছিলেন। দীর্ঘদিন তিনি ঐ হাসপাতালের আইসিইউ এ ভর্তি থাকার পর গত বৃহস্পতিবার রাত ১১ টা ৪০ মিনিটে ইন্তেকাল করেন। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। এক ছেলে ও ২ মেয়েসহ তিনি অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। বর্ষিয়ান এ নেতার জানাযা নামাজ শনিবার (১২ মে) সকাল সাড়ে ১১ টায় নিজবাড়ি কুড়িগ্রামের উলিপুর স্টেডিয়াম মাঠে অনুষ্ঠিত হবে। আজ শুক্রবার বাদ জু‘মা ঢাকার আসাদ গেট নিউ কলোনী জামে মসজিদ প্রাঙ্গনে মরহুমের প্রথম জানাযা নামাজ অনুষ্ঠিত হয়। আগামী রবিবার জাতীয় সংসদ ভবনের দক্ষিন প্লাজায় ৩য় ও বাদ আসর গুলশান আজাদ জামে মসজিদ প্রাঙ্গনে ৪র্থ জানাযা নামাজ শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।
কুড়িগ্রামের কৃতিসন্তান সাবেক মন্ত্রী এ,কে,এম মাঈদুল ইসলাম মুকুল ১৯৪৩ সালে ১ মে জন্ম গ্রহন করেন। উলিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও উলিপুর মহারাণী স্বর্ণময়ী স্কুল এন্ড কলেজে পড়াশুনা করেন। পরে কুমিল্লার মতলব হাইস্কুল থেকে ১৯৫৯ সালে মেট্রিক পাস করেন। তিনি রাজশাহী সরকারী কলেজ থেকে ১৯৬১ সালে আই.এ পাশ করে করাচী বিশ^বিদ্যালয়ের ইতিহাসে বিভাগে ভর্তি হন এবং ১৯৬৬ সালে রাষ্ট্রবিজ্ঞানে এমএ পাশ করেন।
তিনি ১৯৭৯ ও ১৯৮১ সালে বাংলাদেশ সরকারের ডাক,তার ও টেলিফোন মন্ত্রণালয়, বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়, বিদ্যূৎ ও জ¦ালানী মন্ত্রণালয়, ১৯৮৫-৮৭ সালে ভূমি মন্ত্রণালয় ও নৌ-পরিবহন মন্ত্রণালয়, ১৯৮৮- ১৯৮৯ সালে পাট মন্ত্রণালয় এবং ১৯৮৯ সালে পরিবেশ ও বন মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন নিয়ে কুড়িগ্রাম-৩ আসনে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, উলিপুর প্রেসক্লাবের সভাপতি আবু সাঈদ সরকার, সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক জাহাঙ্গীর আলম সরদার ও প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দসহ উলিপুরের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here