সাবেক মন্ত্রীর বাড়িতে জাকাত আনতে গিয়ে দুজনের মৃত্যু

0
274

খবর ৭১ঃ সিরাজগঞ্জে সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আবদুল লতিফ বিশ্বাসের বাড়িতে জাকাতের কাপড় আনতে গিয়ে মারা গেছেন দুই নারী। তীব্র গরমে অসুস্থ হয়ে তারা মারা যান বলে জানা গেছে। এই ঘটনায় আহত হয়েছেন আরও কয়েকজন।

শুক্রবার (১৫ জুন) সকাল সাড়ে ১০টার দিকে সিরাজগঞ্জের বেলকুচিতে জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল লতিফ বিশ্বাসের বাড়িতে এই ঘটনা ঘটে।

নিহত দুইজনের নাম-পরিচয় এখনও জানা যায়নি। আহতদের স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে।

বেলকুচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. শাকিল হামজা ঢাকাটাইমসকে জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে আনার পর ওই দুই নারীকে বেলা ১১টার দিকে মৃত ঘোষণা করা হয়েছে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক ঢাকাটাইমসকে বলেন, প্রচণ্ড গরমে স্ট্রোক করে অসুস্থ হয়ে পড়েন কয়েকজন। তাদের মধ্যে দুই নারী মারা যান।

জাকাতের কথিত কাপড় সংগ্রহ করতে গিয়ে এ ধরনের ঘটনা নতুন নয়। ১৯৮০ সাল থেকে এখন পর্যন্ত জাকাত বা অন্য নামে বিতরণ করা কাপড় বা নানা সামগ্রী নিতে গিয়ে অন্তত ১৭০ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে। এর সবগুলো ঘটনাই হয়েছে রোজার মাসে ঈদের আগে আগে।

আর জাকাতের নামে বিতরণ করা শাড়ি লুঙ্গি বা অন্য কাপড় আনতে গিয়েই ঘটেছে বেশিরভাগ প্রাণহানি। যদিও এভাবে কাপড় বিতরণ ইসলাম সমর্থন করে না বলে জানিয়েছেন ধর্ম বিশারদেরা।

এবার রোজা শুরুর আগেই চট্টগ্রামে কবির স্টিল মিলস লিমিটেড (কেএসআরএম) এর উদ্যোগ ইফতার সামগ্রী বিতরণের সময় ঘটেছে প্রাণহানি। গত ১৪ মে এই ঘটনায় পদদলিত হয়ে নিহত হয়েছেন নয়জন নারী। আহত হয় অর্ধশতাধিক।

এর আগেও নানা সময় দেখা গেছে, অতিরিক্ত ভিড়ের সময় ঈদের আগে বিতরণ করা কাপড় বা অন্য সামগ্রী আনতে গিয়ে ভিড়ের মধ্যে হুড়োহুড়িতে নিহত হয় মানুষ। এদের বেশিরভাগই আবার নারী ও শিশু।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here