সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম (জ্যোতি) শক্ত অবস্থানে !

0
323

স্টাফ রিপোর্টার:
আগামী একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে বিএনপি’র মনোনয়ন পেতে ব্যাপক ভাবে কাজ করে যাচ্ছেন, বাংলাদেশ জাতীয়তাবাদী সমবায় দলের কেন্দ্রীয় কমিটির সভাপতি, জাতীয়তাবাদী কৃষক দলের কন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদিকা, বগুড়া জেলা বিএনপি’র উপদেষ্টা, বিশিষ্ট সমাজ সেবিকা, শিক্ষানুরাগী, বগুড়ার শান্তিকন্যা খ্যাত, নারীনেত্রী, বারবার সম্মাননা পদকপ্রাপ্ত ও সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম (জ্যোতি)। তিনি এখন এ আসনে ব্যাপক আলোচনায়। তিনি শক্ত অবস্থানে ও জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন।
দলীয় ও স্থানীয় সূত্রমতে, বগুড়া-২ (শিবগঞ্জ) আসনে এবার পরিবর্তনের হাওয়া বইছে। আর জনমুখী নানা ইতিবাচক কর্মকান্ড আর সুখে-দুঃখে সাধারণ মানুষের পাশে থাকা বগুড়া জেলা বিএনপি’র উপদেষ্টা ও সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম (জ্যোতি) দলীয় মনোনয়নের বিষয়ে বিভিন্ন ভাবে এগিয়ে আছেন। আগামী নির্বাচনে এই আসনে যারা বিএনপি’র ধানের শীষ প্রতীকের মনোনয়ন প্রত্যাশী তাদের মধ্যে তিনি অন্যতম। তাই সুখে-দুখে জনতার পাশে থাকা বিরোধী পক্ষ কর্তৃক নানান নির্যাতনে শিকার এবং দলীয় কর্মকান্ড ও আন্দোলনে অন্যতম সাহসী ভূমিকা পালনকারী হিসেবে তাকে নিয়ে এ আসনের দলীয় নেতাকর্মী সহ সাধারণ জনগণ স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড আর বিচক্ষণ নেতৃত্বগুণে ইতিমধ্যে এই আসন বাসীর আস্থা ও ভালোবাসা অর্জন করতে সক্ষম হয়েছেন তিনি। তাই তারা এবার তাকেই এ আসনের এমপি হিসেবে পেতে চায়। তিনি এলাকায় নানান কর্মকান্ডে আত্মনিয়োগ করছেন। দলীয় কর্মসূচির পাশা-পাশি সামাজিক ও সেবামূলক কর্মকান্ডে তাকে সক্রিয়ভাবে যোগ দিতে দেখা গেছে। আর নির্বাচনী এলাকার সাধারণ মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছেন। এছাড়া এলাকার জনগণও তাকে সাদরে গ্রহণ করছে বলেও জানিয়েছে একটি সূত্র।
এ ব্যাপারে এই আসনের অনেকেই বলেন, বগুড়ার শান্তিকন্যা খ্যাত, বারবার সম্মাননা পদকপ্রাপ্ত ও সাবেক সফল এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম (জ্যোতি) এ আসনের জনসাধারণকে যেভাবে আপন করে নিয়ে, তাদের সুখে-দুঃখে পাশে থাকেন, তা সত্যি অভূতপূর্ব। এছাড়া সে হাসি মুখে অনেকেরই মন জয় করে নিয়েছেন। তাই আমরা তাকেই আগামীতে এই আসনের এমপি হিসেবে পেতে চাই। আর তিনিই এখন এ আসনে ব্যাপক আলোচনায়। তিনি শক্ত অবস্থানে ও জনপ্রিয়তায় এগিয়ে রয়েছেন।
এ ব্যাপারে অধ্যক্ষ নূর আফরোজ বেগম (জ্যোতি) বলেন, দীর্ঘদিন যাবৎ বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের ১২ টি ইউনিয়নের বিভিন্ন এলাকার মানুষের পাশে থেকে তাদের আশা-আকাঙ্খার কথা জেনেছি। স্বাধ্যমত তাদের সেবা করেছি। আর আমি বিরোধী পক্ষ কর্তৃক নানান নির্যাতনে শিকার হয়েছি। তার পরেও দলীয় কর্মকান্ড ও আন্দোলনে সাহসী ভূমিকা পালন করেছি। তবে দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে বিজয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তবে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমানের নির্দেশ পেলেই আমি নির্বাচনে অংশ নিতে আগ্রহী। তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে বিএনপি আবারও ক্ষমতায় এসে দেশের জনগণের কাঙ্খিত গণতন্ত্র ফিরিয়ে দেবে। এজন্য দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র ফিরিয়ে আনার দাবির আন্দোলনে শরিক হতে হবে। এছাড়াও আমি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও দেশনায়ক তারেক রহমান সহ দলীয় নেতৃবৃন্দের বিরুদ্ধের সকল মামলা প্রত্যাহার দাবি করছি। আর দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ দলীয় সকল কারাবন্দী নেতা-কর্মীদের মুক্তি দাবি করছি।
অন্যদিকে, সাবেক এমপি অধ্যক্ষ নূর আফরোজ বেগম (জ্যোতি) এবার দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদী দলীয় বিভিন্ন নেতাকর্মী ও তার সমর্থকরা। তারা বলেন, তিনি নির্বাচনী এলাকায় নিয়মিত দলীয় কর্মসূচিসহ পথসভা, মতবিনিময় ও গণসংযোগ এবং সামাজিক অনুষ্ঠানেও যোগ দিচ্ছেন। আর তিনিই দীর্ঘদিন ধরে এলাকায় সাধারণ মানুষের পাশে রয়েছেন। বিভিন্ন দূর্ঘটনায় কবলিতদের নিয়মিত খোঁজখবর রাখেন ও সাধ্যমত সহায়তা করেন। তাই তিনিই মনোনয়নের দাবিদার। এছাড়া বিগতদিনে দলের জন্য তার অনেক ত্যাগ রয়েছে। এদিকে, তার ত্যাগ ও ব্যক্তিগত ক্লিন ইমেজের কারণে তিনি মনোনয়ন পেতে পারেন বলে মনে করেন এলাকার জনগণ।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here