সাতক্ষীরা ১ আসনে ৫ জনের মনোনয়নপত্র বাতিল, ৯ জনের মনোনয়ন বৈধ

0
213

সেলিম হায়দার ॥
সাতক্ষীরায় ১ (তালা ও কলারোয়া) আসনে ১৪জন প্রার্থীর মধ্যে মনোনয়নপত্র বাছাইয়ের দিনে পাঁচজনের মনোনয়নপত্র বাতিল করেছে জেলা রিটার্নিং কর্মকতা এসএম মোস্তফা কামাল। রোববার সকালে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে প্রার্থীদের উপস্থিতিতে মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হয়।
রিটার্নিং অফিসারের কার্যালয় সুত্রে জানা গেছে, সাতক্ষীরা-১ আসনে ১৪ জন প্রার্থীর মধ্যে বাছাইয়ে পাঁচজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীদের মধ্যে দলীয় মনোনয়ন না থাকায় আওয়ামী লীগের বিএম নজরুল ইসলাম, জনতা ব্যাংকের ঋণ খেলাপি হওয়ায় আওয়ামী লীগের বিশ্বজিত সাধু, ত্রুটিপূর্ণ ভোটার তালিকার কারণে স্বতন্ত্র প্রার্থী এসএম মুজিবুর রহমান, ভোটের তথ্য ফরম অনুসারে না থাকায় স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম এবং মনোনয়নপত্রের তথ্য অসম্পন্ন থাকায় ন্যাপের মো. হায়দার আলী’র মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এই আসনে বাকী নয়জন প্রার্থীর মনোনয়ন বৈধ বলে বিবেচিত হয়েছে।
প্রার্থী হিসেবে টিকে রইল তারা হলেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মনোনীত বর্তমান এমপি প্রার্থী এড. মুস্তফা লুৎফুল্লাহ, বিএনপিসহ ২৩ দল মনোনীত একক প্রার্থী হাবিবুল ইসলাম হাবিব,সাবেক এমপি আওয়ামী লীগ নেতা প্রকৌশলী শেখ মুজিবুর রহমান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী সৈয়দ দিদার বখত, জাসদ মনোনীত প্রার্থী ওবায়দুস সুলতান বাবলু, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীত প্রাথী এফ এম আসাদুল হক, বাম গণতান্ত্রিক জোটের কমরেড আজিজুর রহমান, হাবিবুল ইসলাম হাবিবের সহধর্মীনি এ্যাড.শাহানারা পারভীন বকুল, বাংলাদেশ ন্যাশনাল পিপলস পার্টির আবদুর রশিদ।

প্রকাশ,তালা ও কলারোয়া উপজেলা নিয়ে গঠিত সাতক্ষীরা-১ আসন। ২৪টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে আসনটি গঠিত। এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লাখ ২২ হাজার ৮৯৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ দাশ হাজার ৭০০ নারী ভোটার দুই লাখ ১২ হাজার ১৮৩ জন। এবারের নির্বাচনে তালা উপজেলায় পুরুষ ভোটার বেড়েছে ১১ হাজার ৩৫৫ জন ও নারী ভোটার বেড়েছে ১০ হাজার ২৯০ জন। কলারোয়া উপজেলায় পুরুষ ভোটার বেড়েছে ১০ হাজার ৮৭২ জন। ও নারী ভোটার বেড়েছে ১০ হাজার ৩০৮ জন।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here