সাজ সাজ রব -ধরলা সেতু ৩ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

0
300
Exif_JPEG_420

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাট সদর উপজেলা ও কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার ধরলা নদীর ওপর নবনির্মিত দ্বিতীয় ধরলা সেতু আগামী ৩ জুন আনুষ্ঠানিকভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলে সেতুর পুর্বপ্রান্তে ভিডিও কনফারেন্স মঞ্চ থেকে শুরু করে পুরো সেতুটি রংবে রংয়ের কাপড়, লাইট, ব্যানার, ফেষ্টুন দিয়ে সাজ সাজ রব সৃষ্টি করা হয়েছে।

জানা যায়, এলজিইডি’র অধীনে দ্বিতীয় ধরলা সেতু ২০১২ সালের ২০ সেপ্টেম্বর কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা ও লালমনিরহাট সদর উপজেলার মধ্যবর্তী স্থানে নির্মাণের ঘোষণা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২০১৪ সালে সিমপ্লেক্স ও নাভানা কনস্ট্রাকশন গ্রুপের সঙ্গে চুক্তি সম্পাদিত হয়। এটি নির্মাণে এলজিইডি ১৩ একর জমি অধিগ্রহণ করে। নির্মাণে ব্যয় হয় ১৯১ কোটি ২৮ লাখ ৬৩ হাজার টাকা। ৯৫০ মিটার দীর্ঘ ও ৩২ মিটার চওড়া ব্রিজে ১৯টি স্প্যান এবং ৯৫টি গার্ডার রয়েছে। এ ছাড়া ব্রিজের পূর্ব-পশ্চিম অংশে দুই হাজার ৮৭২ মিটার অ্যাপ্রোচ রোডের কাজও সম্পন্ন করা হয়। কাজটি সম্পন্ন করেন সিমপ্লেক্স ও নাভানা কনস্ট্রাকশন গ্রুপ। এর আগে চলতি বছরের ২৮ এপ্রিল সর্বসাধারণের সুবিধার্থে ব্রিজটি চলাচলের জন্য সাময়িকভাবে খুলে দেওয়া হয়েছিল।

এ বিষয়ে লালমনিরহাট-৩ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার আবু সালেহ্ মোহম্মদ সাঈদ দুলাল (এম.পি) বলেন, ৩ জুন বিকাল ৩টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটি খুলে দিবেন। ফলে কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার সঙ্গে ধরলা নদী দ্বারা বিচ্ছিন্ন ৫ উপজেলার প্রায় ৮ লাখ মানুষ আধুনিক যোগাযোগ ব্যবস্থার সঙ্গে যুক্ত হবে। যা আওয়ামীলীগ সরকারের সাফল্য জনগনের সাথে সম্পৃক্ত হবে।

এ ব্যাপারে কুড়িগ্রাম জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীন উদ্বোধনের বিষয় নিশ্চিত করেছেন।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here