সাজাপ্রাপ্ত ব্যক্তি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন’- হাইকোর্ট

0
221

খবর৭১:সাজাপ্রাপ্ত ব্যক্তি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন’- হাইকোর্টের একটি একক বেঞ্চের এমন আদেশ স্থগিত করেছেন সুপ্রিম কোর্টের চেম্বার জজ আদালত। শনিবার (১ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে রাষ্ট্রপক্ষের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এ আদেশ দেন।

যশোর-২ আসনের বিএনপির মনোনীত প্রার্থী সাবিরা সুলতানার কারাদণ্ড স্থগিত করে দেয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেন চেম্বার জজ আদালত। এ আদেশের ফলে সাজা ও দণ্ড স্থগিত হলেও নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন এমন আদেশও স্থগিত গে। একইসঙ্গে বিষয়টি শুনানির জন্য আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ আগামীকাল দিন ধার্য করেছেন আদালত।

এর আগে গত ২৯ নভেম্বর যশোর-২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী সাবিরা সুলতানাকে বিচারিক আদালতের দেওয়া সাজা ও দণ্ড স্থগিত করেন বিচারপতি মোহাম্মদ রইচ উদ্দিনের একক হাইকোর্ট বেঞ্চ।

পরে সাবিরা সুলতানার আইনজীবী আমিনুল ইসলাম জানান, বিচারিক আদালতের দেওয়া সাবিরা সুলতানার সাজা ও দণ্ড স্থগিত করেছেন হাইকোর্ট। এর ফলে এই আদেশের পর থেকে যারা নির্বাচনে অংশ নিতে চান তারা হাইকোর্টে সাজা বা দণ্ড স্থগিত চেয়ে আবেদন করে নির্বাচনে অংশ নিতে পারবেন।

তবে গত ২৯ নভেম্বর সুপ্রিম কোর্টের নিজ কার্যালয়ে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম তার প্রতিক্রিয়ায় বলেন, সংবিধান অনুসারে ২ বছরের অধিক সাজাপ্রাপ্ত ব্যক্তি নির্বাচনে অংশ নিতে অযোগ্য হবেন। তাই হাইকোর্টের এই একক বেঞ্চের আদেশের বিরুদ্ধে আমরা আপিলে যাব।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here