সাচনা-বেহেলী সড়কে ৩ কোটি ৮০লাখ টাকার উন্নয়ন কাজ চলছে

0
580

খবর৭১:জামালগঞ্জ প্রতিনিধি:জামালগঞ্জ উপজেলায় স্হানীয় সরকার প্রকৌশলী এলজিইডি বাস্তবায়নাধীন বিশ্বব্যাংকের অর্থায়নে ২০১৬-২০১৭ অর্থ বৎসরে সাচনা-বেহেলী গ্রোথ সেন্টার তাহিরপুর রোড প্রকল্পে ৮কি:মি: রাস্তার সংস্কার কাজে ৩ কোটি ৮০ লাখ টাকা বরাদ্ধ প্রদান করা হয়েছে।

সূত্রে জানা যায়,ঠিকাদারি প্রতিষ্টান জেবি অফ এসডি এইচ পিই ২০১৭ সালের এপ্রিলে কার্য্যদেশ প্রাপ্ত হন।ঠিকাদারি প্রতিষ্টান কার্য্যদেশ পাওয়ার পর থেকে উক্ত প্রকল্পের ৮কি:মি:রাস্তায় পাকা করন,সাইড বর্ধিত করন,রাজাপুর ব্রীজের এপ্রোচ মেরামত করন সহ ২টি কালভার্ট পুন: নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন।

২০১৭ইং সালে ডিসেম্বর মাস পর্যন্ত সময় সীমার মধ্যে কাজ শেষ করার কথা থাকলেও ঠিকাদারি প্রতিষ্টান দ্বীতৃয় দফা জুন/২০১৮ পর্যন্ত সময় বর্ধিত করা হয়েছে। প্রতিষ্টানটি এই বর্ধিত সময়ের মধ্যে কাজ সম্পন্নের জোর তৎপরতা চালিয়ে যাচ্ছেন।যদিও কাজের গুণগত মান নিয়ে অনেকের বিভিন্ন অভিযোগ রয়েছে।

জানা যায়,বেহেলী নদীর উত্তর পার থেকে রাজাপুর ব্রীজ পর্যন্ত পাকাকরন কাজ শেষ করা হয়েছে। রাজাপুর ব্রীজের এপ্রোচ সংস্কার ও ব্রীজ থেকে সাচনা পর্যন্ত উভয় সাইডে দেড় ফুট দেড় ফুট করে ৩ ফুট বর্ধিত করা হচ্ছে।
একই রাস্তায় ২টি কালভার্ট নির্মান কাজ শেষ পর্যায়ে রয়েছে।

এলাকাবাসী বলেন,দ্রুততম সময়ের মধ্যে রাস্তার সংস্কার কাজ শেষ না করায় অামরা চলাচল করতে সমস্যার সম্মুখীন হচ্ছি।বেহেলী ইউনিয়নের রাধানগর গ্রামের জাহাঙ্গীর আলম বলেন,রাস্তা সংস্কারের সুযোগে পরিবহনের ভাড়া বৃদ্ধি করায় যাত্রীরা বিপাকে পড়েছে।

হরিনগর গ্রামের সামছুজ্জামান বলেন,বৃষ্টি মৌসুমে রাস্তাটি ঝুকিপূর্ণ হয়ে যায়।তখন আমাদের চলাচল করতে অসুবিধা হয়।জরুরী ভিত্তিতে কাজ সম্পন্ন করা প্রয়োজন। আছানপুরের এনামুল হক মনি বলেন,রাস্তা দিয়ে যাত্রীগণ ঝুকিনিয়ে চলাচল করছে।দ্রুতসময়েই কাজ সম্পন্ন করার দাবি জানাই।

এব্যাপারে ঠিকাদারি প্রতিষ্টানের দায়িত্বশীল সাচনা বাজার বিশিষ্ট ব্যবসায়ী বিপ্লব পাল বলেন,রাস্তা সংস্কারের কাজ দ্রুতভাবে চলছে।গত বছর বন্যার জন্য কয়েক মাস কাজ বন্দ রাখতে হয়েছে।অাশা করি বর্ধিত সময়ের মধ্যেই কাজ শেষ করতে পারব।

জামালগঞ্জ উপজেলা প্রকৌশলী শিপলু কর্মকার বলেন,রাস্তা সংস্কারের কাজ চলছে।কালভার্ট ও পাকাকরন কাজ শেষ পর্যায়ে রয়েছে।অন্যান্য কাজ গুলির ব্যাপারে আমাদের মনিটরিং রয়েছে।দ্রুত সময়ে কাজ সম্পন্নের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here