সাকিব-তামিমের নতুন রেকর্ড

0
246

খবর৭১ঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে টসে জিতে আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় বাংলাদেশ দল। স্কোর বোর্ডে এক রান জমা হতেই সাজঘরে ফেরেন ওপেনার এনামুল হক বিজয়।

শুরুর সেই ধকল সামলে ওঠার আগেই বৃষ্টির বাগড়া। বৃষ্টি এবং ক্যারিবীয় পেস আক্রমণ সামলে বাংলাদেশকে পথ দেখান তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

শুরুতে উইকেট হারিয়ে ধীরে চলো নীতি অনুসরণ করে বাংলাদেশ দল। সময় বাড়ার সঙ্গে সঙ্গে হাত খুলে খেলেন সাকিব-তামিম। দ্বিতীয় উইকেট জুটিতে তারা ইমরুল-জুনায়েদের রেকর্ড ভেঙে দেন।

এতদিন দ্বিতীয় উইকেটে জুটির রেকর্ডের মালিক ছিলেন ইমরুল কায়েস ও জুনায়েদ সিদ্দিকী। ২০১০ সালে পকিস্তানের বিপক্ষে ডাম্বুলায় তারা ১৬০ রান করেছিলেন। তাদের সেই রেকর্ড প্রায় আট বছর স্থায়ী ছিল।

রোববারইনিংসের ৩৬তম ওভারেওইরেকর্ড ভেঙে দিয়ে নিজেদের করে নেন সাকিব-তামিম। ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশ দলের হয়ে দ্বিতীয় উইকেট জুটিতেসর্বোচ্চ রানের জুটির রেকর্ড গড়েছেন তারা।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪১ ওভারে বাংলাদেশ দলের সংগ্রহ ১ উইকেটে ১৯১ রান। ইতিমধ্যে ১৯০ রানের জুটি গড়েছেন সাকিব-তামিম। ব্যক্তিগতভাবে দুজনেই তুলে নিয়েছে ফিফটি। তামিম ৮৮ ও সাকিব ৯১ রানে ব্যাট করছেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here