সাকিবের পর মুশফিকের ফিফটি

0
332

খবর৭১ঃ সাকিব আল হাসানের পর ব্যক্তিগত অর্ধশত পূরণ করলেন মুশফিকুর রহিম। ৫২ বলে মুশফিক হাফ সেঞ্চুরি করেছেন। ওয়ানডেতে এটি তার ৩৪তম অর্ধশত। এর আগে ৫৪ বলে হাফ সেঞ্চুরি করেন সাকিব। এবারের বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসাবে অর্ধশত করেন সাকিব। ওয়ানডেতে সাকিবের এটি ৪৩তম হাফ সেঞ্চুরি।

দারুণ খেলে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বাংলাদেশ দলের দুই ব্যাটিং স্তম্ভ সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম। দলীয় ৭৫ রানে সৌম্য সরকার আউট হওয়ার পর সাকিবের সঙ্গে জুটি বাঁধেন মুশফিক। তাদের পারটনারশিপ ইতোমধ্যে ১০০ ছাড়িয়েছে। সাকিব ৫৪ বলে ব্যক্তিগত হাফ সেঞ্চুরি করে অপরাজিত আছেন।

দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকারের ব্যাটে দারুণ সূচনা করেছিল বাংলাদেশ। কিন্তু তারা দুজন ইনিংসকে বড় করতে পারেননি। দলীয় ৬০ রানে আন্দিল ফেলুকায়োর বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন তামিম ইকবাল। ২৯ বলে ১৬ রান করেন তিনি।

দলীয় ৭৫ রানে ক্রিস মরিসের বাউন্সার বলটি ঘুরিয়ে মারতে চেয়েছিলেন সৌম্য। কিন্তু তিনি ভালো মতো শটটি খেলতে পারেননি। ব্যাটে বলটি হালকা লেগে উঠে যায়। উইকেটরক্ষক কুইন্টন ডি কক ঝাপ দিয়ে ক্যাচটি নিয়ে নেন। ফেরার আগে ৩০ বলে ৯টি চারের সাহায্যে ৪২ রান করেছেন সৌম্য।

বিশ্বকাপে আজ নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। কেনিংটন ওভালে টস হেরে ব্যাট করছে টাইগাররা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩০ ওভারে ২ উইকেটে ১৯০ রান। এখন ব্যাট করছেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

টাইগারদের আজ প্রথম ম্যাচ হলেও এটা দ্বিতীয় ম্যাচ দক্ষিণ আফ্রিকার। উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় ব্যবধানে হারতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। এই দলটির বিপক্ষেই নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। প্রথম ম্যাচে শুভসূচনা করার প্রত্যাশা টাইগারদের। অন্যদিকে প্রোটিয়াদের লক্ষ্য প্রথম ম্যাচে বাজে হারের ধাক্কা কাটিয়ে ওঠা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here