সাকিবের ক্ষত কতটা ভয়াবহ, কবে ভালো হবে?

0
221

খবর ৭১: আঙুলের চোট নিয়ে অস্ত্রোপচার বিষয়ে মতামত নিতে অস্ট্রেলিয়া গেছেন সাকিব। সেখানে অস্ট্রেলিয়ার বিখ্যাত হ্যান্ড সার্জন গ্রেগ হয়ের পরামর্শ নেবেন তিনি।
এশিয়া কাপের সুপার পর্বের মাঝেই বাঁম হাতের কনিষ্ঠ আঙুলের চোট নিয়ে দেশে ফেরেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আঙুলের চোটের কারণে পাকিস্তানের বিপক্ষে আর মাঠে নামতে পারেননি তিনি। আঙুলে পুঁজ জমে যাওয়ায় তা বের করতে সার্জারি করেন রাজধানী একটি বেসরকারি হাসপাতালে। এই মুহূর্তে সাকিবের অস্ত্রোপচার করা খুব জরুরি হলেও আঙুলের যে পরিস্থিতি, তাতে অস্ত্রোপচার করতে আরও কয়েক সপ্তাহ সময় লাগবে।
ঢাকায় সাকিব আল হাসান চিকিৎসক এম আলীর তত্ত্বাবধানে ছিলেন। সাকিবের এ চিকিৎসক বলেন, সাকিব যে অবস্থায় আসেন সেখানে অপারেশন করা ছাড়া আর কোনো উপায় ছিল না।
তিনি জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা করে হাসপাতালে ভর্তি হওয়ার দুই ঘণ্টার মধ্যে অপারেশন করানো হয়। সংক্রমণ হওয়ার কারণে ঠিক কোন ধরনের ব্যাকটেরিয়ার সংক্রমণ হয় সেটা দেখতে গিয়ে সুডোবোনাস ব্যাকটেরিয়া পাওয়া যায়। সাকিব যখন হাসপাতালে আসেন তখন অবস্থা ভয়াবহ ছিল। হাতে আরও খারাপ কিছুও হতে পারত।
তবে সাকিব আল হাসান এখন যে পরিস্থিতিতে আছে তাতে তার সুস্থ হতে ঠিক কত দিন সময় লাগতে পারে? এই প্রশ্নের জবাবে তিনি বলেন, মূল অস্ত্রোপচারের জন্য দুই থেকে তিন সপ্তাহ সময় নেয়ার প্রয়োজন। মূলত সংক্রমিত জায়গা ঠিক হতে সময় প্রয়োজন, তারপর অস্ত্রোপচার। ধারণা করা যাচ্ছে সব মিলিয়ে তিন মাস ক্রিকেট থেকে দূরে থাকবেন সাকিব।
সূত্র: বিবিসি বাংলা।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here