সাকিবের ‘অভাব’ অনুভব করছে কলকাতা?

0
327

খবর৭১ঃ বাঙালি অধ্যুষিত কলকাতায়ও সাকিব আল হাসানদের অসংখ্য ভক্ত সমর্থক রয়েছেন। সেই চিন্তা থেকেই বিজ্ঞাপনের স্বার্থে বাংলাদেশি ক্রিকেটাদের খেলাতে চায় আইপিএলের ফ্রাঞ্চাইজি মালিকরা।

আইপিএলে টানা ৭ আসরে কলকাতা নাইটরাইডার্সের হয়ে খেলেছেন সাকিব। কিন্তু সবশেষ আসরে তাকে ছেড়ে দেয় বলিউড সুপার স্টার শাহরুখ খানের দল নাইটরাইডার্স।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে কোয়ালিফায়ার ম্যাচে কলকাতার বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করেন সাকিব। বিশ্বসেরা এই অলরাউন্ডারের পারফরম্যান্সের কাছে হেরে সমালোচনায় পড়ে কলকাতা নাইটরাইরাইডার্স। তাই সাকিবের কদর বেড়েছে কলকাতার কাছে।

এখন সেই সাকিবের অভাব অনুভব করছে নাইরাইডার্সের ফ্রাঞ্চ্যাইজি মালিকরা। তারা এখন বুঝতে পারছে দলে একজন কোয়ালিটিফুল অলরাউন্ডারের গুরুত্ব কত বেশি। যে কারণে আসন্ন আইপিএলে সাকিবের মতো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেতে পারে এমন একজন বাংলাদেশি ক্রিকেটারকে খুঁজছে কলকাতা।

সাকিব টানা সাত আসরে নাইটরাইডার্সের হয়ে খেলায় বাংলাদেশি সমর্থকদেরও আলাদা একটা আবেগ জন্মেছিল কলকাতার প্রতি। বাংলাদেশে তৈরি হয়েছিল নাইটরাইডের সমর্থক। সাকিবকে কলকাতা ছেড়ে দেয়ায় কলকাতার প্রতি আগ্রহ হারিয়েছে বাংলাদেশি ক্রিকেট সমর্থকরা। বাংলাদেশের সমর্থন নষ্ট হয়েছে নাইটরাইডার্সের।

তবে এবার চাইলেও সাকিবকে দলে নিতে পারছে না নাইটরাইডার্স। সাকিবকে ধরে রেখেছে তার দল হায়দরাবাদ।

২০১৯ সালের আইপিএলের জন্য তাই একজন বাংলাদেশি ক্রিকেটার নিতে চাইছে কলকাতা। সেজন্য ফেসবুকে বিজ্ঞাপন দিয়েছে তারা।

কলকাতা নাইটরাইডার্সের ফ্রাঞ্চাইজির পক্ষ থেকে ফেসবুকে পোস্ট করা হয়েছে, ‘কেকেআরের বাংলাদেশি সমর্থকেরা! আপনারাই আপনাদের খেলোয়াড়দের সব থেকে ভালো করে চেনেন, জানেন।

তাই এবার আপনাদের পরামর্শ জানানোর সুযোগ। ২০১৯ আইপিএলে কোন বাংলাদেশি খেলোয়াড়কে আপনারা কলকাতায় দেখতে চান।’

সমর্থকদের চাওয়া অনুসারে উঠে এসেছে মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস ও সৌম্য সরকারদের নাম।

মঙ্গলবার জয়পুরে আইপিএল নিলাম অনুষ্ঠিত হবে। নিলামের তালিকায় আছেন বাংলাদেশের দুই ক্রিকেটার মুশফিকুর রহিম ও অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। দুজনের বেস প্রাইজ ৫০ লক্ষ টাকা।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here