সাকিবদের হাতে শিরোপা দেখছেন মাশরাফি

0
603

খবর ৭১:২০১৬ সালে দেশের মাটিতে এশিয়া কাপ টি-টোয়েন্টির ফাইনালে ভারতের কাছে হেরেছিল বাংলাদেশ। সেই ম্যাচের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা টি-টোয়েন্টি থেকে অবসর নেন গত বছর।

দুই বছর আবার একটি টি-টোয়েন্টি টুর্নামেন্টের ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ। এবার সাকিব-মাহমুদউল্লাহদের হাতে একটি শিরোপা দেখতে পাচ্ছেন বলে জানিয়েছেন মাশরাফি। এই জন্য ভারতের চার খেলোয়াড়কে ভালোভাবে সামলাতে হবে বলে জানিয়েছেন তিনি।

শ্রীলঙ্কাকে হারিয়ে নিদহাস কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। প্রথমবারের মতো কোন ত্রিদেশীয় টুর্নামেন্টের শিরোপা জিততে দরকার একটি মাত্র জয়। ফাইনালের প্রতিপক্ষ ভারতের কাছে টুর্নামেন্টের দুই দেখাতেই হেরেছে বাংলাদেশ। সাকিবদের ভারতের চার ক্রিকেটারের ব্যাপারে সতর্ক করে দিয়েছেন মাশরাফি।

এ প্রসঙ্গে ওয়ানডে অধিনায়ক বলেন,‘ আমার মনে হয় রোহিত আর ধাওয়ান- এই দুইটা উইকেট যদি দ্রুত নিতে পারি তাহলে ম্যাচটা আমাদের হাতে থাকবে। এই দুই জনই বলতে পারেন নিয়মিত টি-টোয়েন্টি খেলে। আন্তর্জাতিক ক্রিকেটেও তারা নিয়মিত টি-টোয়েন্টি খেলে। এই দুই জন খুব গুরুত্বপূর্ণ। তাদের দ্রুত আউট করা খুব গুরুত্বপূর্ণ।’

ব্যাটিংয়ে যেমন রোহিত-ধাওয়ান। বোলিংয়ে বাংলাদেশকে দুই ম্যাচেই ভুগিয়েছেন লেগ স্পিনার যুজবেন্দ্র চাহেল ও অফ স্পিনার ওয়াশিংটন সুন্দর। এমনকি ম্যাচে টের পেতে দেননি কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বোমরাহদের অভাব। ফাইনাল জিততে এই দুজনকেও (যুজবেন্দ্র চাহেল ও ওয়াশিংটন সুন্দর) ভালোভাবে সামলাতে হবে ব্যাটসম্যানদের বলে জানিয়েছেন মাশরাফি।

এ প্রসঙ্গে তিনি বলেন,‘ একই সঙ্গে চাহেল ও ওয়াশিংটনকে ঠিকভাবে সামলানোটাও ফাইনালে অনেক কিছুই ম্যাটার করবে। এই চার খেলোয়াড়ের জন্য আমাদের ভালো পরিকল্পনা থাকলে ম্যাচ আমাদের পক্ষে আসার খুব ভালো সম্ভাবনা আছে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here