সাকিবদের যে তিনটি দাবি মেনে নেয়নি বিসিবি

0
402
সাকিবদের যে তিনটি দাবি মেনে নেয়নি বিসিবি

খবর৭১ঃ বেতন বাড়ানোসহ প্রাথমিক পর্যায়ে ১১ দফা দাবি করে খেলা বন্ধ করে দেয়ার ঘোষণা দেনসাকিব আল হাসানরা। তাদের সেই ঘোষণার পরই নড়েচড়ে বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বুধবার রাতে মিরপুরে ক্রিকেট বোর্ডের অফিসে সাকিব-তামিমদেরদাবি-দাওয়া সংক্রান্ত বিষয় নিয়ে বৈঠকে বসেন বিসিবি সভাপতিসহ সিনিয়র পরিচালকরা। সাকিবদের প্রাথমিক যে ১১টি দাবি ছিল তার মধ্যে ১০টি দাবি মেনে নেন বিসিবিসভাপতি নাজমুল হাসান পাপন।

ক্রিকেটারদের প্রাথমিক১১টি দাবির মধ্যে ছিল কোয়াব সংক্রান্ত একটি বিষয়। বাংলাদেশ ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের(কোয়াব)কোনো কার্যক্রম দৃশ্যমাননা হওয়ায়বর্তমান কমিটিকে অবিলম্বে পদত্যাগ করার দাবি জানান সাকিব-তামিমরা।

এ ব্যাপারে বিসিবি সভাপতি বলেছেন, কোয়াব ক্রিকেটারদের সংগঠন। এই সংগঠনের সঙ্গেবিসিবির কোনো সম্পৃক্তা নেই। যে কারণে এটি বিসিবির আওতায় নেই।

তবে বুধবার গুলশানে সংবাদ সম্মেলন করে ক্রিকেটাররা আগের দাবির সঙ্গে আরও দুটি দাবি যোগ করেন। তাদের সেই দুটি দাবি ছিল- ক্রিকেটের ব্যবস্থাপনায় স্বচ্ছতা ও ক্রিকেট থেকেআয়ের একটা অংশ সাকিব-তামিমদেরদিতে হবে। এছাড়ানারী ক্রিকেটারদের ন্যায্য হিস্যা দিতে হবে। এই দুটি দাবি বুধবারনতুন করে সংযোজন করেন ক্রিকেটাররা।

নতুন করে সংযোজন করা এই দুই দাবি নিয়েবিসিবি পরিচালকদের সঙ্গে আলোচনার সুযোগ পাননি পাপন। যে কারণে সাকিবদের এই দুই দাবি এখনই মেনে নিতে পারছে না বিসিবি। এই দুই দাবি নিয়ে ক্রিকেটারদের সঙ্গেপরবর্তীতে বসার আশ্বাস দেন বিসিবি সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here