সাংবাদিক শিমুল হত্যা মামলায় জামিন পেলেন মেয়র মিরু

0
186

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে আলোচিত সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যা মামলার প্রধান আসামি শাহজাদপুর পৌরসভার সাময়িক বহিস্কৃত মেয়র হালিমুল হক মিরু জামিন পেয়েছেন। গ্রেপ্তার হওয়ার ২১ মাস পর হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিমের সমন্বয়ে গঠিত একটি বেঞ্চ রোববার দুপুরে তাকে স্থায়ী জামিন দেন বলে মিরুর ছোট ভাই হাফিজুর রহমান পিন্টু জানান।

তিনি আরও বলেন, মামলার বিচারকার্য শেষ না হওয়া পর্যন্ত এ জামিন বহাল থাকবে বলে আদেশে উল্লেখ্য করা হয়েছে। মেয়র মিরু বর্তমানে সিরাজগঞ্জ কারাগারে রয়েছেন। জামিনের কাগজপত্র কারাগারে পৌছলে তিনি মুক্ত হতে পারবেন।

প্রসঙ্গত, ২০১৭ সালের ২ ফেব্রুয়ারী শাহজাদপুর পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু গ্রুপের সঙ্গে ছাত্রলীগের একাংশের সংঘর্ষ চলাকালে গুলিবিদ্ধ হয়ে পরদিন ৩রা ফেব্রুয়ারি মারা যান সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল। এ ঘটনায় ওই দিন রাতে নিহতের স্ত্রী নুরুন্নাহার বেগম বাদী হয়ে মেয়র হালিমুল হক মিরু, তার ভাইসহ ১৮ জনের নাম উল্লেখ্য ও অজ্ঞাতনামা আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

মামলা দায়েরের পর ৫ই ফেব্রুয়ারি রাতে ঢাকার শ্যামলী এলাকা থেকে মামলার প্রধান আসামি হালিমুল হক মিরুকে গ্রেপ্তার করে পুলিশ।

এ ঘটনার কারনে স্থানীয় সরকার মন্ত্রনালয় মিরুকে মেয়র পদ থেকে এবং কেন্দ্রীয় আওয়ামী লীগ তাকে দলের সাংগঠনিক সম্পাদক পদ থেকে সাময়িক বহিস্কার করেছে। ইতোমধ্যেই এ মামলার তদন্ত শেষে আদালতে ৩৮জনের নামে চার্জসিট জমা দিয়েছে পুলিশ।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here