সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে নোবিপ্রবি সাংবাদিক সমিতির বিক্ষোভ ও মানববন্ধন

0
349

খবর৭১ঃ
নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের খবর সংগ্রহ করতে গিয়ে এবং সারাদেশে বিভিন্ন সময়ে সাংবাদিকদের ওপর হামলা, নির্যাতন ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করার প্রতিবাদে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) কর্মরত সাংবাদিকবৃন্দ।

শনিবার ১১ আগস্ট দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় শহীদ মিনার প্রাঙ্গণে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির আয়োজনে উক্ত মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে দেওয়া বক্তব্যে নোবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি নাজমুস সাকিব সাদি বলেন, ” সাংবাদিকদের ওপর শুধু এখন নয় অতীতেও বর্বর নির্যাতন হয়েছে। স্বাধীনদেশে স্বাধীনতার মূলতন্ত্রই হচ্ছে বলার স্বাধীনতা, লিখার স্বাধীনতা, মতপ্রকাশের স্বাধীনতা। এভাবে অধিকার কেড়ে নেয়া, আঘাত করা মোটেই কাম্য নয়। আমরা নোবিপ্রবি সাংবাদিক সমিতির পক্ষ থেকে সকল সাংবাদিকদের উপর হামলার সুষ্ঠু তদন্ত করে দলমত নির্বিশেষে দোষীদের আইনের আওতায় এনে বিচারের মুখোমুখী করার জোর দাবি জানাচ্ছি। ”

নোবিপ্রবি সাংবাদিক সমিতির সাধারন সম্পাদক কামরুল হাসান শাকিম বলেন, ” চলমান নিরাপদ সড়ক চাই আন্দোলনকালে আমার সাংবাদিক ভাইদের ওপর হামলা হয়েছে। বাংলার মাটিতে কলমসৈনিকদের গায়ে রক্তের দাগ কলঙ্কজনক। কতিপয় উশৃঙ্খল মনুষ্যত্বহীন মানুষ দলের ট্যাগ কাজে লাগিয়ে এসব করছে। আমরা নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর সকল সাংবাদিকবৃন্দ এ গর্হিত কাজের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। এ ব্যাপারে মাননীয় প্রধাণমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি।”

উক্ত মানববন্ধন কর্মসূচিতে নোবিপ্রবি সাংবাদিক সমিতির দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম মহিম এর সঞ্চালনায় এবং সভাপতি নাজমুস সাকিব সাদীর সভাপতিত্বে – প্রচার সম্পাদক ওহী আলম, অর্থ-সম্পাদক রাজিয়া জান্নাত সহ বিশ্ববিদ্যালয়ের কর্মরত স্থানীয় এবং জাতীয় দৈনিকের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here