সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে ইবি প্রেসক্লাবের নিন্দা

0
276

ইবি প্রতিনিধিঃ
ইভটিজিং এর প্রতিবাদ করায় এবং পূর্বের নিউজরে জের ধরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) দৈনিক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাব্বি হাসান সবুজকে পিটিয়ে রক্তাক্ত করেছে ছাত্রলীগ কর্মীরা। এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ^বিদ্যালয় (ইবি) প্রেসক্লাব।

শনিবার ইবি প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র ও সাধারণ সম্পাদক আসিফ খান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

প্রেস বার্তায় বলা হয়, সংবাদপত্র হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। এটি ছাড়া রাষ্ট্র সঠিকভাবে চলতে পারেনা। আর এই সংবাদপত্রের কারিগর সাংবাদিকের উপর হামলা মানে গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করা। মুক্ত সাংবাদিকতায় বাধাগ্রস্থ করা আর গণতন্ত্রের টুঁটি চেপে ধরা একই কথা। আমরা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। একইসাথে হামলার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সদস্য ও দৈনিক বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রাব্বি হাসান সবুজের ওপর হামলা চালায় ছাত্রলীগ নেতাকর্মীরা। শুক্রবার রাত ৮টার দিকে বিজয় সড়কে ওই হামলার ঘটনা ঘটে। এরপর গুরুতর আহত অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বিশ্ববিদ্যালয়ের এক সহপাঠিকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় এবং পূর্বের নিউজের জের ধরে তার ওপর ওই হামলা চালানো হয় বলে জানা গেছে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here