সহজ ও দ্রুত সময়ে সেবা দিতে দেশের প্রথম ডিজিটাল কিউ মেশিন শেরপুর সদর থানায় : উদ্বোধন করলেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম

0
558
সহজ ও দ্রুত সময়ে সেবা দিতে দেশের প্রথম ডিজিটাল কিউ মেশিন শেরপুর সদর থানায় : উদ্বোধন করলেন পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম

শেরপুর থেকে আবু হানিফ :
মুজিববর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার এ শ্লোগানকে সামনে রেখে সহজ ও দ্রুত সময়ে সেবা দিতে দেশের প্রথম ডিজিটাল কিউ মেশিন শেরপুর সদর থানায় স্থাপন করা হয়েছে। আজ ৪ ফেব্রুয়ারী বিকেলে শেরপুরের পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম শেরপুর সদর থানায় নতুন ডিউটি অফিসার কক্ষ হৈমন্তি এবং একই কক্ষে ডিজিটাল কিউ মেশিন উদ্বোধন করেন। উদ্বোধনের পর থেকেই শুরু হয়েছে ডিজিটাল কিউ মেশিনের সাহায্যে সেবা প্রদান। এ মেশিনের সাহায্যে সেবা প্রার্থীরা প্রথমে মেশিনের মাধ্যমে নিবন্ধন করে সিরিয়াল নাম্বার নিয়ে ডিউটি অফিসারকে তার অভিযোগের বিষয়ে জানালে তিনি দ্রুত এ বিষয়ে সমাধান বা সমাধানের জন্য সহায়তা করবেন। এছাড়া প্রতিদিন কতজন মানুষ সেবা নিতে আসবে, আর তাদেরকে কিধরনের সেবা দেয়া হয়েছে তা উর্ধ্বতন কর্মকর্তাদের কাছে জবাব দিহিতা করতে হবে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাদের। প্রথম দিনে সেবা নিতে আসা কয়েকজনের সাথে আমাদের কথা হয় তারা জানান, দ্রুত সময়েই আমরা সেবা পেয়েছি। মাত্র ৫মিনিটে জিডি করা হয়েছে। যা আগে কখনো এতদ্রুত এবং সহজে সেবা পাওয়া যায়নি।

শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, আমরা যতদ্রুত সম্ভব জনগনকে সেবা দিবো। এ মেশিন স্থাপনের ফলে আমাদের জবাব দিহিতা আরো বাড়লো। এতে আমরা আরো দায়িত্বশীল হবো।
পুলিশ সুপার জনাব মো: কাজী আশরাফুল আজীম জানান, আমরা জনগনের পুলিশ হিসেবে কাজ করে যাচ্ছি। মুজিববর্ষে আমরা ডিজিটাল সেবা প্রদান করার ব্যবস্থা করে জনগনকে আরো উন্নত সেবা উপহার দিতে চাই। তিনি বলেন, ১৭ এপ্রিল থেকে মুজিববর্ষ শুরু হতে যাচ্ছে। এবার আমাদের শ্লোগানই হচ্ছে মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার। আমরা ডিজিটাল পদ্ধতিতে সেবা দিয়ে জনগনের আরো কাছে যেতে চাই।

ডিজিটাল পদ্ধতিতে এ সেবা চালু হওয়ায় সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তার কার্যক্রম উধ্বতন কর্মকর্তারা যে কোন সময় মনিটরিং করতে পারবেন। এ কারণে স্থানীযরা দাবী করে আসছেন এ সেবা কার্যক্রম যেন চালু থাকে। এ সেবা কার্যক্রম উদ্বোধকোলে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলামসহ বিভিন্নস্তরের পুলিশ কর্মকর্তা, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো: মেরাজ উদ্দিন, সিনিয়র সাংবাদিক সঞ্জীবচন্দ বিল্টু, বাবু দেবাশীষ সাহা রায়, বিটিভির প্রতিনিধি দেবশীষ ভট্রাচার্য, সাংবাদিক জিএইচ হান্নান, ইমরান হোসেন রাব্বি, শাকিল মুরাদ, জুবায়দুল ইসলাম প্রমুখ সাংবাদিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here