সহকারী শিক্ষক নিয়োগে লালমনিরহাটে দালাল চক্র সক্রিয়!

0
398

আসাদুল ইসলাম সবুজ, লালমনিরহাট : প্রাথমিক বিদ্যালয়ে দ্বিতীয় ধাপে ‘সহকারী শিক্ষক নিয়োগ-২০১৪’ আগামী ১১ মে সকাল ১০টায় আয়োজন করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। উক্ত নিয়োগ পরীক্ষাকে ঘিরে টাকার বিনিময় চাকুরি দেওয়ার নামে একটি দালাল চক্রটি সক্রিয় হয়ে উঠেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানা যায়, লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় সক্রিয় হয়ে আছে দালাল চক্রটি। দালাল চক্রটি লোভনীয় অফার দিয়ে পরীক্ষার দুই দিন আগে যৌথ ব্যাংক একাউন্ট এ নয়/দশ লক্ষ টাকা জমা রাখতে হবে। প্রার্থীকে অবশ্যই পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। তারপর পরীক্ষার খাতায় কিছু না লিখে বের হতে হবে। পরে দালাল চক্রটি রোল নাম্বার দেখে খাতা বের করে সম্পূর্ণ সঠিক উত্তর লিখে দিয়ে আসবে।

গত নিয়োগে টাকার মাধ্যমে উত্তীর্ণ হওয়া একজন প্রার্থী জানান, নিয়োগের সময় মোট ৫ জনের কাছ থেকে সাত লক্ষ কওে ৩৫ লক্ষ টাকা নেয়। সেবার তিনজনের চাকুরি হয়। বাকি দু’জনের হয়নি।

নাম প্রকাশ অনইচ্ছুক সত্যতে চাকুরি প্রার্থীরা জানান, জমি বিক্রি করে, শেষ সম্বল বলতে তাদের আর কিছুই নেই। এ বার টাকার বিনিময় নিয়োগ পরীক্ষায় দালাল চাকুরি নিশ্চিত করেছে। তাই দালাল চক্রটিকে ৫ লক্ষ টাকা দিতে হয়েছে। দালালের বাড়ী কুড়িগ্রাম জেলার উলিপুরে। জেলার কালিগঞ্জ উপজেলায় তার শশুরবাড়ী হওয়ার সুবাদে এভাবেই লক্ষ লক্ষ টাকার হাতিয়ে নিচ্ছে দালাল চক্রটি। দালাল চক্রটি একজন উচ্চ পর্যায়ের কর্মকর্তার সাথে যোগসাজশে পরীক্ষা থেকে শুরু করে সব কিছুই টাকার মাধ্যমে হয়। তিনিই সব কিছু ম্যানেজ করে টাকা দেওয়া প্রার্থীদের চাকুরি নিয়ে দেন।

এ বিষয়ে লালমনিরহাট জেলা প্রশাসক মোহম্মদ শফিউল আরিফ বলেন, কোন দালাল চক্রকে অযথা টাকা দিবে না। মেধার গুণগত মান সরকার সবার আগে নজর দেয়। তিনি সকলকে দালাল চক্র থেকে দুরে থাকার পরামর্শ দেন।
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here