সরিষাবাড়ীতে বন্যা দেখতে গিয়ে ৫ ছাত্রীর সলিল সমাধি

0
439
সরিষাবাড়ীতে বন্যা দেখতে গিয়ে ৫ ছাত্রীর সলিল সমাধি

খবর৭১ঃ জামালপুরের সরিষাবাড়ী উপজেলায় বন্যার পানিতে ঘুরতে গিয়ে নৌকাডুবিতে দুইবোনসহ পাঁচ জনের মৃত্যু হয়েছে। নিতরা সবাই বিভিন্ন শ্রেণির ছাত্রী এবং একে অপরের সম্পর্কে বোন হয়। বৃহস্পতিবার দুপুরে উপজেলার আওনা ইউনিয়নের কালিকাপুর নিকলী বিলে এ ঘটনা ঘটে।

নিহতরা হলো, আওনা ইউনিয়নের কালিকাপুর গ্রামের খবিরুল ইসলামের মেয়ে ও স্থানীয় অ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার কলেজের এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্রী সুবর্না আক্তার (১৮) ও তার সহদোরা স্থানীয় পঞ্চাশী কেএলপি প্রি-ক্যাডেট স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্রী ঝুমা আক্তার (৮), একই গ্রামের গোলাম মোস্তফার মেয়ে স্থানীয় পঞ্চাশী রেজাউল করিম দাখিল মাদরাসার সপ্তম শ্রেণির ছাত্রী অন্তরা আক্তার (১২), পঞ্চাশী গ্রামের রিপন শিকদারের মেয়ে ধনবাড়ীর শাপলা কিন্ডার গার্টেনের প্রথম শ্রেণির ছাত্রী রুদশী আক্তার (৭) এবং টাঙ্গাইল জেলার ধনবাড়ী উপজেলার পাইসকা গ্রামের জবানুর রহমানের মেয়ে পঞ্চাশী কেএলপি প্রি-ক্যাডেট স্কুলের প্রথম শ্রেণির ছাত্রী জান্নাতুল জয়া (১০)। তাদের মধ্যে জান্নাতুল ও রুদশী সম্পর্কে খালাত বোন।

নিহত ছাত্রী জান্নাতুলের মামা মাসুদ রানা জানান, তার বোনের দুই মেয়েসহ আওনা ইউনিয়নের কালিকাপুর গ্রামের ১০ থেকে ১২ জন ছাত্র-ছাত্রী বৃহস্পতিবার সকালে একটি নৌকা নিয়ে স্থানীয় মৌলভীর বাজার সংলগ্ন নিকাই বিলে বন্যার পানিতে বেড়াতে যায়। সকাল সাড়ে ১০টার দিকে তাদের নৌকার তলার ছিদ্র দিয়ে পানি উঠতে থাকে। এক পর্যায়ে শিক্ষার্থীরা ভয় পেয়ে যায় এবং তাদের নড়াচড়াতে নৌকাটি উল্টে ডুবে যায়। এতে ওই নৌকার সবাই পানিতে ডুবে যায়। এ দৃশ্য দেখে স্থানীয়রা সেখান থেকে ছয়জনকে উদ্ধার করতে পারলেও পাঁচজন ছাত্রী ঘটনাস্থলেই মারা যায়।

আওনা ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য মো. লুৎফর রহমান বলেন, ‘নিকাই বিলের মাঝামাঝি নৌকাটি ডুবে যায়। সেখানে পানির গভীরতা অনেক। পাঁচজন মেয়ে ঘটনাস্থলেই মারা গেছে। আর ছয়জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তারা অসুস্থ হয়ে পড়েছে। যারা মারা গেছে তাদের কেউই সাঁতার জানতো না। মর্মান্তিক এ ঘটনায় নিহতের পরিবারের স্বজনদের মাঝে শোকের মাতম চলছে।’

সরিষাবাড়ী তারাকান্দি পুলিশ (তদন্ত) পরিদর্শক মহব্বত কবীর জানান, সুবর্ণা আক্তার ও তার ছোট বোন ঝুমা আক্তার, রোদসী আক্তার, জান্নাতুল জয়া এবং অন্তরা সবাই সরিষাবাড়ী উপজেলার আওনা ইউনিয়নের কালিকাপুর গ্রামের নানার বাড়িতে বেড়াতে আসে। নানার বাড়িতে বেড়াতে এসে সব ভাই-বোন মিলে নয়জন বৃহস্পতিবার সকালে কালিকাপুর নিকলী বিলে বন্যার পানিতে নৌকা নিয়ে ঘুরতে বের হয়। হঠাৎ নৌকা উল্টে গেলে সবাই বিলের পানিতে ডুবে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। এসময় বাকি চার জনকে স্থানীয়রা উদ্ধার করে। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তাদের মৃতদেহ উদ্ধার করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here