সরকার অনৈতিক ভাবে ক্ষমতায় টিকে আছে: ফখরুল

0
301

খবর ৭১ঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার জনগনকে বিচ্ছিন্ন করে রাখতে চায়। তারা অন্যায়ভাবে, অনৈতিক ভাবে ক্ষমতায় টিকে আছে। এই দানবীয় সরকারকে উৎখাত করতে হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের হলরুমে খালেদা জিয়া, গয়েশ্বর চন্দ্র রায় ও সকল রাজবন্দীর মুক্তির দাবিতে ‘জাতীয় গণতান্ত্রিক অধিকার মঞ্চ’ আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সম্প্রতি বিরোধী দলের নেত্রী সংসদে প্রধানমন্ত্রীর কাছে আকুতি মিনতি করে বলেছেন যে, প্রধানমন্ত্রী আমাদের কেউ বিরোধী দল মনে করেনা। কোথাও বিরোধী দল হিসেবে আমাদের কন্ট্রিবিউশন নেই।

এসময় ফখরুল আরো বলেন, এই সরকার গণবিচ্ছন্ন একটি সরকার। সাংবিধানিকভাবেই তারা অবৈধ। ক্ষমতায় থাকার নৈতিক অধিকার সরকারের নেই। তিনি অভিযোগ করেন, গোটা প্রশাসনে সরকার আওয়ামী লীগের লোক নিয়োগ করে রেখেছে।  প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে ফখরুল বলেন, গতকাল প্রধানমন্ত্রী পার্লামেন্টে আপত্তিকর কথা বলেছেন। বাংলাদেশের বৃহত্তম দলটিকে তিনি বলেছেন, বিএনপি দুর্নীতি পরায়ন। অথচ এই দলটি দেশে গণতন্ত্র ফিরিয়ে এনেছে। চার বার রাষ্ট্র ক্ষমতায় ছিল। তিনি বলেন, খালেদা জিয়ার নামে চারটি দুর্নীতির মামলা ছিল। আর শেখ হাসিনার নামে ছিল ১৬ টা। এই ১৬ টা মামলা উঠিয়ে নিয়ে খালেদার ৪ টা রেখে দেয়া হয়েছে। অতএব এসব কথা বলার আগে আয়নার নিজের মুখ দেখতে হবে। জনগন কি বলে আগে সেটা দেখুন।

ফখরুল বলেন, আমরা ক্ষমতায় থাকাকালীন সাড়ে ৭ হাজার আওয়ামী লীগ নেতাকর্মীর বিরুদ্ধ মামলা ছিল। কিন্তু এখন সারাদেশে বিএনপি নেতাকর্মীদের নামে ৭৮ হাজার মামলা দিয়েছে। এতে আসামী করা হয়েছে ১৮ লাখের উপর নেতাকর্মীকে। আমাদের লড়াইটা হলো একদিকে খালেদা জিয়া, গয়েশ্বরসহ সকল রাজবন্দীকে মুক্ত করে আনা, অন্য দিকে দেশের গণতন্ত্রকে ফিরিয়ে আনা। সকলকে ঐক্যবদ্ধ হতে হবে, দানব সরকারকে সরাতে হবে এবং গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে।

জাতীয় গণতান্ত্রিক অধিকার মঞ্চের সভাপতি অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরীর সভাপতিত্বে আরো বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

খবর ৭১/ইঃসরকার অনৈতিক ভাবে ক্ষমতায় টিকে আছে: ফখরুল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here