সরকারের ধারাবাহিকতা বজায় রাখতে হবে

0
327

খবর৭১: তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম জাতিকে সাফল্যের শিখরে নিতে বর্তমান শেখ হাসিনার সরকারের ধারবাহিকতা বজায় রাখতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন।

রবিবার (২১ জানুয়ারি) রবিবার বিকালে ঢাকায় রমনা উদ্যানে একটি রেস্তোরাঁয় সামাজিক সংগঠন ‘বাংলার আমরা’ আয়োজিত ‘সফল দেশের ইতিহাসে ক্ষমতার ধারবাহিকতা’ শীর্ষক দিনব্যাপী সিম্পোজিয়ামের সমাপনী বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের নির্বাহী সদস্যবৃন্দের মধ্যে প্রখ্যাত চলচ্চিত্র অভিনেত্রী রোজিনা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ফাতেমা জলিল সাথী ও সিম্পোজিয়ামে অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

তারানা হালিম বলেন, যে দল মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে, সরকারে তার ধারাবাহিকতা প্রয়োজন। শেখ হাসিনার সরকার সকল প্রতিশ্রুতি পূরণ করেছে। যুদ্ধাপরাধী ও বঙ্গবন্ধু হন্তারকদের বিচার, ডিজিটাল বাংলাদেশ, অর্থনৈতিক মুক্তি, পদ্মাসেতু নির্মাণ, বিদ্যাপীঠগুলোকে হানাহানিমুক্ত রাখাসহ নির্বাচনী ইশতেহারের পূর্ণ বাস্তবায়ন করেছে সরকার, অন্যদের মতো ফেলে রেখে জং ধরিয়ে দেয়নি।’

শেখ হাসিনার সরকার কোনো অপরাধকে ছাড় দেয়নি উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী বলেন, বিশ্বজিৎ হত্যার বিচারে ছাত্রলীগ নেতাদের ফাঁসির আদেশ হয়েছে। আওয়ামী লীগের এমপিকেও কারাগারে যেতে হয়েছে, মন্ত্রী-এমপি, দলীয় নেতাকর্মীরা কেউ দুর্নীতি করলে দুদকের বারান্দায় যেতে হয়েছে।

তারানা বলেন, তিন মূল কারণে শেখ হাসিনাকে আবার নির্বাচিত করতে হবে। উন্নয়ন, মুক্তিযুদ্ধের চেতনা ধারণ ও জাতিকে মাথা উঁচু করে চলার জন্য। ২০০৬ সালের ছয়ের নিচের প্রবৃদ্ধি আজ সাত পেরিয়েছে, সে সময়ের মাথাপিছু আয় ৫৪৩ ডলার থেকে আজ ১৬০০ ডলারের বেশি, তখনকার বৈদেশিক মুদ্রা রিজার্ভ তিন বিলিয়ন থেকে আজ তেত্রিশ বিলিয়নে উঠেছে।

তথ্য প্রতিমন্ত্রী এ সময় সিম্পোজিয়ামে সেরা উপস্থাপনার জন্য বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেলনালস দল এবং দ্বিতীয় সেরা হিসেবে ব্রাক বিশ্ববিদ্যালয় দলের শিক্ষার্থীদের হাতে যথাক্রমে দশ ও পাঁচ হাজার টাকার চেক তুলে দেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here