সরকারি চাকরিতে কর্মরত সবাই সরকারি কর্মচারী: প্রধানমন্ত্রী

0
311

খবর৭১ঃ সরকারি চাকরিতে কর্মরত সবাইকে সরকারের কর্মচারী হিসেবে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সংবিধান এক্ষেত্রে কোনো বিভাজন উল্লেখ করেনি বলে উল্লেখ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের সরকারি কর্মচারীরা, কর্মচারী এ কারণে বলছি, সংবিধানে কিন্তু সরকারি কর্মচারী কথাটা উল্লেখ আছে অর্থাৎ, গভর্নমেন্ট সার্ভেন্ট। আপনাদের অবশ্য এটা ভাগ করে ফেলা হয়েছিল, কিন্তু আমরা এখন সংবিধানে যা আছে তাই বলি।’

সোমবার ‘জাতীয় পাবলিক সার্ভিস দিবস’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন। সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ৩৯ জন সরকারি কর্মচারী ও ৩ প্রতিষ্ঠানকে ‘জনপ্রশাসন পদক-২০১৮’ পদক ও সম্মাননা স্মারক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সরকারি কর্মচারীরা যেন ভালোভাবে তাদের ওপর অর্পিত দায়িত্ব পালন করতে পারেন সেজন্য আমরা নানা উদ্যোগ নিয়েছি।

তিনি বলেন, আমরা সরকারি কর্মচারীদের বেতন ১২৩ ভাগ বেতন একবারে বৃদ্ধি করেছে বলে আমরা জানি না, কিন্তু সেটা আমরা করে দিয়েছি।আর যারা গাড়ি পান না তাদের জন্য ঋণ নেয়ার ব্যবস্থা করেছি।এখন নিজেরা বাড়ি তৈরি করতে ব্যাংক থেকে যাতে ঋণ নিতে পারে সেজন্য আমরা সুযোগ সৃষ্টি করেছি। আর সবচেয়ে বড় কথা আবাসন সমস্যা সমাধানের জন্য নতুন নতুন ফ্ল্যাট নির্মাণ করে দিচ্ছি।

দেশকে এগিয়ে নিতে হলে মেধা বিকাশের সুযোগ করে দিতে হবে। মেধা প্রয়োগ করে উদ্ভাবনী শক্তি দ্বারা দেশকে কীভাবে উন্নত করা যায় সে চিন্তাভাবনা নিয়েও যেন স্ব স্ব ক্ষেত্রে দায়িত্ব পালন করবেন সেটাই আমরা চাই।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here