সরকারি কলেজ ছাত্র দলকে অবাঞ্ছিত ও স্থায়ী পদত্যাগের ঘোষণা দিয়ে ৩১ নেতা-কর্মীর তালা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন

0
365

তালা প্রতিনিধি: তালা সরকারি কলেজ ছাত্র দলের নবগঠিত বিতর্কিত কমিটির সভাপতিকে চরিত্রহীণ ও অছাত্র আখ্যা দিয়ে বৃহস্পতিবার বিকেলে তালা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছেন সংশ্লিষ্ট ২১ সদস্যের কমিটির ১৪ জনসহ ছাত্র দলের ৩১ জন নেতা-কর্মী।
তালা সরকারি কলেজ ছাত্র দলের সাধারণ সম্পাদক শেখ সিদ্দিক হোসেন ছাত্র দলের পক্ষে তার লিখিত বক্তব্যে বলেন,সাতক্ষীরা জেলা ছাত্রদলের মৌখিক নির্দেশে ১০/১২ আগষ্ট তালা উপজেলা ছাত্রদল তালা সরকারী কলেজ ও পাটকেলঘাটা হারুণ অর রশীদ কলেজ শাখা ছাত্রদলের কমিটির খসড়া প্রস্তুত করে তা উপজেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদক’র যৌথ সমন্বয়ে দু’টি কমিটির পূর্ণাঙ্গ তালিকা গত ২৫ আগস্ট জেলা ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকের নিকট জমা দেন। ৩/৪ দিনের মধ্যে কলেজের দু’টির কমিটি অনুমোদিত হয়ে ১টি পাটকেলঘাটা কলেজ কমিটির তালিকা প্রকাশিত হয় এবং অপরটি তালা সরকারী কলেজ কমিটি অজ্ঞাত কারনে জেলা ছাত্রদল আটকে রাখে। এর ৭ দিন পর বহু বিতর্কিত চরিত্রহীণ ও অছাত্র মোঃ নাজমুল খানকে সভাপতি করে ২১ সদস্য বিশিষ্ট একটি বিতর্কিত কমিটি প্রকাশ করেন। যার সভাপতি,সহ-সভাপতি এবং সাংগঠনিক সম্পাদক কলেজ এবং উপজেলা কিংবা তাদের স্ব স্ব ইউনিয়ন ছাত্রদলের রাজনৈতিক কোন কর্মকান্ডের সঙ্গে কখনো সম্পৃক্ত নয়।
তিনি তার লিখিত বক্তব্যে ছাত্রদলের গঠন তন্ত্রের উদ্বৃতি দিয়ে বিতর্কিত কমিটির সভাপতি খান নাজমূল ইসলামকে বিকৃত ও চরিত্রহীন উল্লেখ করে বলেন,সম্প্রতি জনৈকা মহিলা দারোগা বিয়ে ও স্ত্রীর মর্যাদার দাবিতে তার বাড়িতে এসে ১৮ ঘন্টা অবস্থান করেন। যা ঐসময় বিভিন্ন জাতীয় ও স্থানীয় পত্রিকায় প্রকাশিত হয়। জনৈকা এক চাচাতো বোনকে নিয়েও ঘটে একই ঘটে।
এছাড়া প্রায়ই তাকে মটর সাইকেলে করে সুন্দরী নারীদের নিয়ে ঘুরে বেড়াতে দেখা যায়। এছাড়া বিগত ১৫-১৬ মাসের মধ্যে তাকে কখনও তালা সরকারী কলেজ ক্যাম্পাসে দেখা যায়নি। কলেজ ছাত্র রাজনীতির প্রধান শর্ত ছাত্রত্ব হলেও নাজমুলের শিক্ষা সেশনও শেষ হয়েে গছে। এমন পরিস্থিতিতে বিতর্কিত কমিটি বাতিলের দাবিতে ২১ সদস্য বিশিষ্ট কমিটির ১৪ জনসহ ৩১ জন নেতা-কর্র্মী ৭ দিনের আল্টিমেটাম দিয়ে জেলা ছাত্র দল বরাবর একটি অভিযোগ করেন।

যার অনুলিপি প্রদান করে উপজেলা বিএনপি’র সভাপতি ও সাধারণ সম্পাদকের বরাবর। এতকিছুর পরও কমিটি পরিবর্তনে জেলা ছাত্রদল ও উপজেলা বিএনপি’র নেতৃবৃন্দ কোন ধরনের পদক্ষেপ না নেওয়ায় তারা বিতর্কিত কমিটিকে অবাঞ্ছিত ও কমিটি থেকে নিজেদের স্থায়ী পদত্যাগের ঘোষণা দেয়া হয়।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here