সমালোচনার মুখে ভারতীয় ক্রিকেট বোর্ড

0
502

খবর৭১ঃ বয়সভিত্তিক দলের এক ক্রিকেটারকে নির্বাসনে পাঠিয়ে কঠোর সমালোচনার মুখে পড়েছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

ভারতের উত্তরপ্রদেশের তরুণ অলরাউন্ডার রিংকু সিংকে তিন মাসের নির্বাসনে পাঠিয়েছে বিসিসিআই। আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সের এই তরুণ ক্রিকেটারের বিরুদ্ধে অভিযোগ, বিসিসিআইয়ের অনুমতি ছাড়া আবুধাবিতে একটি টি-টোয়েন্টি লিগে অংশ নিয়েছেন।

যে কারণে তাকে বোর্ডের নিয়মভঙ্গের অভিযোগে তিন মাসের জন্য সব রকমের ক্রিকেট থেকে নির্বাসিত করে বিসিসিআই৷ অথচ রিংকু সিংয়ের মতো একই ভুল করেছেন ভারতীয় অনূর্ধ্ব-১৯ দলের উইকেটকিপার-কাম ব্যাটসম্যান অনুজ রাওয়াত। অনুজ রাওয়াত মরিশাসে একটি টি-টোয়েন্টি লিগে অংশ নেন।

অন্যদিকে জাতীয় দলের সাবেক তারকা অলরাউন্ডার মোহাম্মদ ইরফান পাঠান বিসিসিআইয়ের অনুমতি ছাড়াই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের নিমালে নিজের নাম অন্তর্ভুক্ত করেন। পরে অবশ্য বোর্ডের কাছ থেকে সতর্কবার্তা পেয়ে নাম তুলে নেন পাঠান৷

অনুজ রাওয়াত ও ইরফান পাঠানের বিরুদ্ধে শাস্তিমূলক কোনো ব্যবস্থা না নিয়ে রিংকু সিংকে নির্বাসনে পাঠানোয় বিসিসিআইয়ের দ্বিমুখী আচরণ নিয়ে রাজ্যজুড়েই কঠোর সমালোচনা হচ্ছে।

এ ব্যাপারে বিসিসিআইয়ের ক্রিকেট অপারেশন ম্যানেজার সাবা কর জানান, ইরফান যেহেতু টুর্নামেন্টে অংশ নেয়নি, তাই তাকে শাস্তি দেয়ার প্রয়োজনবোধ করেনি ক্রিকেট বোর্ড৷ তবে রিংকুকে শাস্তি দিয়ে তরুণ ক্রিকেটারদের স্পষ্ট বার্তা দিয়েছে বিসিসিআই৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here