সমাবেশ শেষে নাশকতার মামলায় শতাধিক আসামি রিমান্ডে

0
446

খবর৭১ঃবিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত সমাবেশে আসা প্রায় শতাধিক নেতাকর্মীর বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার এসব আসামিদের আদালতে হাজির করে বিভিন্ন মেয়াদে রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার একাধিক হাকিম আদালত আসামিদের এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন দুপুরের পর থেকেই ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের আত্মীয়স্বজন ও দলের নেতাকর্মীরা ভিড় করতে থাকেন। তবে অনেকে অভিযোগ করেন, সমাবেশ থেকে ধরে নিয়ে পরে অনেককেই মাদক মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

রাজধানীর মতিঝিল থানায় দায়ের করা এক মামলায় ১৭ জন আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মনজুরুল হাসান খান।

রিমান্ড আবেদনে বলা হয়, সমাবেশ থেকে আসার পথে আসামিরা বিকাল সাড়ে ৫টার দিকে মতিঝিল থানাধীন দৈনিক বাংলা ক্রসিংয়ের পাকা রাস্তার ওপর যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করে। প্রতিবন্ধকতা না করার অনুরোধ করলে তারা পুলিশের ওপর ক্ষিপ্ত হয়ে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে কয়েকজন পুলিশ সদস্য মারাত্মকভাবে আহত হন। ঘটনার মূল রহস্য উদ্ঘাটন ও পলাতক আসামিদের গ্রেফতার, মূল ইন্ধনদাতা, অর্থ যোগানদাতাদের শনাক্তসহ গ্রেফতারের লক্ষ্যে আসামিদের রিমান্ড প্রয়োজন। শুনানি শেষে হাকিম আদালত আসামিদের এক দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

সবুজবাগ থানায় দায়ের করা এক মামলায় ১৩ জন আসামির সাত দিন করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার হাকিম আদালত প্রত্যেক আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

একইভাবে রাজধানীর ধানমন্ডি থানায় দায়ের করা এক মামলায় সাতজন, হাজারীবাগ থানায় দায়ের করা এক মামলায় ৭ জন, পল্টন থানায় দায়ের করা এক মামলায় ১৮ জন আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- এনামুল হক, সাব্বির হোসেন, রুবাইল ইসলাম হৃদয়, মো. তারিকুল ইসলাম, মো. লিটন মিয়া, মো. শহিদুল ইসলাম, মো. শাহিনুর রহমান, ইয়াসিন হাজারি, মো. দোলোয়ার হোসেন, মো. রাকিব উদ্দিন, মো. বিল্লাল হোসেন, মো. ইমরান হোসেন সুমন, মো. ইফরাফিল হোসেন, আফসার উদ্দিন, মো. আলআমিন, মো. শাহিদুল্লাহ ভূঁইয়া, সজিব প্রমুখ।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here