সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের বাড়তি দাম আবার কমতে শুরু করেছে

0
429

খবর৭১:দেশি পেঁয়াজের ভরা মৌসুমে এক সপ্তাহ আগে কোনো কারণ ছাড়াই বেড়ে যায় আমদানি করা পেঁয়াজের দাম। সপ্তাহের ব্যবধানে পেঁয়াজের বাড়তি দাম আবার কমতে শুরু করেছে। প্রতি কেজি আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৮-৩০ টাকায়। এক সপ্তাহ আগে বেড়ে এই পেঁয়াজের দাম হয়েছিল ৩৫ টাকা। তবে বাজারে স্থিতিশীল রয়েছে দেশি পেঁয়াজের দাম। রাজধানীর বিভিন্ন বাজারে ২৫-৩০ টাকা কেজিতে দেশি পেঁয়াজ বিক্রি করতে দেখা গেছে।

গতকাল শুক্রবার সকালে ফার্মগেটে তেজগাঁও কলেজের সামনের কাঁচাবাজারের বিক্রেতা আনিস মিয়া কালের কণ্ঠকে জানান, প্রতি কেজি দেশি পেঁয়াজ ২৫ টাকা এবং আমদানি করা পেঁয়াজ ৩০ টাকা দরে বিক্রি করছেন তাঁরা।

রামপুরা, কারওয়ান বাজার, গুদারাঘাট কাঁচাবাজারসহ বেশ কটি বাজার ঘুরে একই চিত্র দেখা গেছে।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) বাজার বিশ্লেষণের তথ্য বলছে, এক মাসের ব্যবধানে পেঁয়াজের দাম কমেছে ৯ শতাংশেরও বেশি। যদিও এই এক মাসের মধ্যে কেবল গত সপ্তাহেই বেড়েছিল আমদানি করা পেঁয়াজের দাম।

পেঁয়াজের পাশাপাশি বাজারে দাম কমেছে ডিমের। প্রতি হালি ফার্মের ডিমের দাম দুই টাকা কমে ৩৩-৩৪ টাকায় বিক্রি করতে দেখা গেছে। চলতি মাসের শুরুতে এই ডিম বিক্রি হয়েছে ৩৬ টাকায়। হঠাৎ করেই বেড়ে গিয়েছিল ডিমের দাম। গেল সপ্তাহে ব্যবসায়ীরা দাবি করেছিলেন—শীতে ডিমের চাহিদা বৃদ্ধির পাশাপাশি উৎপাদন কম হওয়ায় দাম বেড়েছে।

খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here