সন্ধ্যায় হতে পারে ছাত্রলীগের নতুন নেতৃত্বের ঘোষণা

0
311

খবর ৭১:
জাতীয় সম্মেলন হয়েছে প্রায় দুই মাস হলেও কমিটি ঘোষণা হয়নি আজও। এই অবস্থায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ নিয়ে অধীর অপেক্ষায় পদপ্রত্যাশীরা। শত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ বুধবার সন্ধ্যায় হতে পারে ছাত্রলীগের নতুন নেতৃত্বের ঘোষণা।
আওয়ামী লীগের একাধিক নেতা জানিয়েছেন, নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণার সম্ভাবনা আছে আজ। তারা সে রকমই ইঙ্গিত পেয়েছেন।
কিন্তু প্রায় দুই মাস হয়ে গেলেও নতুন কমিটির ঘোষণা না আসায় পদ প্রত্যাশীদের মধ্যে এক ধরনের হতাশা বিরাজ করছিল এতদিন। তবে আজকের সাক্ষাতের পর কমিটির অপেক্ষা শেষ হবে বলেই বিশ্বাস তাদের।
আওয়ামী লীগের একজন নেতা জানান, কমিটির নতুন নেতাদের সকলের সঙ্গে পরিচয় করিয়েও দিতে পারেন শেখ হাসিনা। অথবা কমিটি পরে ঘোষণা করতে পারেন। বিষয়টা নিয়ে নেত্রীই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন। ৩২৩ জন সকলের সঙ্গে কথা বলবেন, নাকি শুধু আমাদের উদ্দেশ্য কথা বলবেন এটা একমাত্র তাঁর সিদ্ধান্ত।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক বলেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ছাত্র লীগের সম্ভাব্য প্রার্থীদের ডেকেছেন। তাদের সাথে সম্মিলিত ভাবে ঐক্যমতের ভিত্তিতে ছাত্রলীগের কমিটিকে আরো শক্তিশালী করার প্রত্যায় নিয়ে আজই দেশবাসীকে নতুন একটি সাংগঠনিক কমিটি উপহার দিতে পারেন ।
গত ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯ তম জাতীয় সম্মেলন হলেও কমিটি ঘোষণা করা হয়নি। সম্মেলনের প্রথম দিন বক্তব্য দিতে এসে ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী শেখ হাসিনা ভোটাভুটির বদলে সমঝোতার ভিত্তিতে কমিটি দেয়ার পরামর্শ দেন। কিন্তু পর দিনের কাউন্সিল অধিবেশনে সমঝোতায় আসতে না পেরে সংক্ষিপ্ত তালিকায় শেখ হাসিনার কাছে পাঠিয়ে দেয়া হয়।
এবার ছাত্রলীগের সম্মেলনে সভাপতি পদে ১১১ ও সাধারণ সম্পাদক পদের জন্যে ২১২ জন প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেন।
খবর ৭১/ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here