সন্ত্রাসী যোগাযোগ নয়, মানসিকভাবে অসুস্থ ছিল

0
328

খবর৭১:অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরে উন্মত্ত গতিতে ছুটে গিয়ে সামনে যে পড়ছিল তাকেই চাপা দিচ্ছিল একটি গাড়ি৷ প্রাণভয়ে পথচারীরা তখন এদিক ওদিক দৌড়ে পালান। চাপা পড়েন কমপক্ষে ১৯ জন।

তবে তাদের কারো নিহত হওয়ার সংবাদ পাওয়া যায়নি।
পুলিশ জানিয়েছে গাড়িচালক আফগান বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান। তবে তার সঙ্গে কোনো সন্ত্রাসী যোগাযোগ পাওয়া যায়নি। সে মানসিকভাবে অসুস্থ এবং তার ড্রাগ নেওয়া অভ্যাস ছিল।

গতকাল অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহরের ভিড়ের মধ্যে পথচারীদের ওপর গাড়ি উঠিয়ে দেওয়ার এ ঘটনা ঘটে। এর পরেই ক্রিকেট শহর মেলবোর্নে ছড়িয়ে পড়ে নাশকতার আশঙ্কা৷

পুলিশ গাড়িচালককে গ্রেপ্তার করেছে। এরপর দ্রুত তদন্ত শুরু হয়। তদন্তে সন্ত্রাসী সংস্থার সঙ্গে কোনো যোগাযোগ পাওয়া যায়নি সে গাড়িচালকের।

গাড়িচালককে দ্রুত আটক করতে একজন অফ ডিউটি পুলিশ অফিসার ভূমিকা রাখেন।

ঘটনার সময় তিনি কাছাকাছি থাকায় দ্রুত গাড়িচালককে আটক করতে সক্ষম হওয়ায় তার প্রশংসা করছেন অনেকেই।
ছবিতে দেখা যায়, একটি সুজুকি এসইউভি গাড়ি একটি ফোন বক্সের সঙ্গে সংঘর্ষ লেগে পড়ে আছে। কয়েকজন আহত পথচারীকে চিকিৎসা সেবা দেয়ার জন্য অ্যাম্বুলেন্সে তোলা হচ্ছে।

স্থানীয় পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল মেলবোর্নের অতি ব্যস্ততম এলিজাবেথ ও সোসানস্টন স্ট্রিট৷

সাম্প্রতিক সময়ে ইউরোপে একাধিকবার পথচারীদের গাড়ি চাপা দিয়ে মেরেছে জঙ্গিরা৷ প্রতি ক্ষেত্রেই দায় নিয়েছে ইসলামিক স্টেট৷ ফ্রান্স, জার্মানি, ইতালি, স্পেনের রাস্তায় যেভাবে হামলা হয়েছে অনেকটা সেরকমই কায়দায় মেলবোর্নে গাড়ি চাপা দেওয়া হয়। তবে এ ঘটনায় সন্ত্রাসী কোনো সংগঠনে যোগসূত্র না পাওয়ায় অনেকেই স্বস্তিবোধ করেছেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here