‘সচিবের অপেক্ষায়’ ফেরিতে ছাত্রের মৃত্যু; বিতর্কিত কমিটি পুনর্গঠন

0
417
‘সচিবের অপেক্ষায়’ ফেরিতে ছাত্রের মৃত্যু; বিতর্কিত কমিটি পুনর্গঠন
অ্যাম্বুলেন্স যাত্রী স্কুলছাত্র তিতাস ঘোষ। ছবিঃ সংগৃহীত।

খবর৭১ঃ

একজন অতিরিক্ত সচিবের অপেক্ষায় তিন ঘণ্টা দেরিতে ফেরি ছাড়ার ঘটনায় অ্যাম্বুলেন্সে এক স্কুলছাত্রের মৃত্যুর ঘটনা তদন্তে গঠিত কমিটি পুনর্গঠন করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয়।

গত ২৯ জুলাই একজন যুগ্ম-সচিবের নেতৃত্বে দুই সদস্যের কমিটি গঠন করা হলেও পুনর্গঠিত কমিটির প্রধান করা হয়েছে একজন অতিরিক্ত সচিবকে, এই কমিটির সদস্য সংখ্যাও বেড়েছে একজন। নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার বণিককে পুনর্গঠিত তিন সদস্যের তদন্ত কমিটির আহবায়ক করা হয়েছে। সদস্যরা হলেন যুগ্ম-সচিব শাহনওয়াজ দিলরুবা খান ও উপ-সচিব এসএম শাহ্ হাবিবুর রহমান হাকিম।

মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব শাহনওয়াজ দিলরুবা খানের নেতৃত্বে আগের কমিটিতে সদস্য ছিলেন উপ-সচিব শাহ হাবিবুর রহমান হাকিম। নৌ-মন্ত্রণালয়ের সিনিয়র জনসংযোগ কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম জানান, ২৯ জুলাই থেকেই পুনর্গঠিত কমিটি কার্যকর থাকবে।

কমিটি সরেজমিনে তদন্ত করে সাত কার্যদিবসের মধ্যে প্রাথমিক তদন্ত প্রতিবেদন মন্ত্রণালয়ে দাখিল করবে বলে জানিয়েছেন জাহাঙ্গীর আলম। নৌ-মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুস সবুর মন্ডলের অপেক্ষায় ফেরি তিন ঘণ্টা পর ছাড়ায় কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে অ্যাম্বুলেন্স আটকা পড়ে তিতাস ঘোষ নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয় বলে সম্প্রতি সংবাদ প্রকাশিত হয়।

তবে আব্দুস সবুর মন্ডল নামে নৌ-পরিবহন মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংস্থায় কোনো অতিরিক্ত সচিব বা যুগ্ম-সচিব বা কোনো অফিসার নেই বলে দাবি করেছে মন্ত্রণালয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here