সংসদ ভবনে সৈয়দ আশরাফের জানাজা সম্পন্ন

0
210

খবর ৭১ঃ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের জাতীয় সংসদ ভবনে প্রথম জানাজার নামাজ সম্পন্ন হয়েছে। জানাজায় রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদসহ আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রবিবার (৬ জানুয়ারি) সকাল ১০ টার ৩৫ মিনিটে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

জানাজায় সর্বসাধারণের উন্মুক্ত থাকায় অংশ নিতে সকাল থেকেই জানাজাস্থলে আসেন মন্ত্রিপরিষদের সদস্য, আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রায় সব নেতা, ঢাকা মহানগরসহ আশপাশের বিভিন্ন এলাকার নেতাকর্মীসহ মরহুমের শুভানুধ্যায়ীরা। জানাজা শেষে মরহুমের মরদেহে শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার, বিরোধীদল, মন্ত্রিপরিষদ সদস্যরা।

এরপর মরদেহ এয়ার অ্যাম্বুলেন্সে করে নিয়ে যাওয়া হবে তার জন্মভূমি কিশোরগঞ্জে। দুপুর ১২টায় কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে ময়মনসিংহে, যেখানে কেটেছে সৈয়দ আশরাফের ছাত্র রাজনীতির অনেকটা সময়। দুপুর ২টায় ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহে শেষ জানাজা অনুষ্ঠিত হবে।

ময়মনসিংহে জানাজা শেষে সৈয়দ আশরাফের মরদেহ আবার রাজধানীতে নিয়ে আসা হবে। বাদ আসর রাজধানীর বনানী কবরস্থানে এই সর্বজন শ্রদ্ধেয় নেতাকে চিরঘুমে শায়িত করা হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৩ জানুয়ারি) বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। শনিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় থাইল্যান্ড থেকে সৈয়দ আশরাফের মরদেহবাহী বিমান শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। সন্ধ্যা ৭টার দিকে লাশবাহী গাড়িতে করে তার মরদেহ বেইলি রোডের সরকারি বাসভবনে নেওয়া হয়। সেখান থেকে সৈয়দ আশরাফের মরদেহ রাতে সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমইচ) হিমঘরে রাখা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here