সংসদ নিয়ে টিআইবির রিপোর্ট উদ্দেশ্যমূলক: হাছান মাহমুদ

0
354

খবর ৭১: আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, নির্বাচনের পূর্ব মুহূর্তে জাতীয় সংসদকে নিয়ে রিপোর্ট প্রকাশ করা ট্রান্সফারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)র উদ্দেশ্যমূলক। জাতীয় সংসদের মতো একটি গণতান্ত্রিক প্রতিষ্ঠান নিয়ে এরকম নেতিবাচক রিপোর্ট প্রকাশ কোন উদ্দেশ্যে । ভালো কাজের কোনো রিপোর্ট আপনারা প্রকাশ করতে পারের না। ১২৫ কোটি টাকা খরচ হয়েছে ১৫২ ঘণ্টায়। কোরাম সংকটের কারণে পাশ্ববর্তী দেশ ভারত শীতকালীন অধিবেশনে ১৫ ঘণ্টায় ১’শ কোটি রূপি খরচ হয়েছে।

শুক্রবার (১৮ মে) দুপুরে জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলায় বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩৭তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও রাজনৈতিক বিশ্লেষক ইঞ্জিনিয়ার কদ্দুসুর রহমান কর্তৃক লিখিত গ্রন্থ ‘ জননেত্রী থেকে দেশ রত্ন’ বইয়ে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, ইউরোপ আমেরিকায় এর চেয়ে আরো বেশি খরচ হয়। এ রিপোর্ট শুধু সংসদ ও গণতন্ত্রকে প্রশ্নবিদ্ধ করার জন্য। জাতীয় অর্জনের কোনো রিপোর্ট প্রকাশ হয় না আপনাদের (টিআইবি)।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সমালোচনা করে তিনি বলেন, আপনারা নির্বাচন কমিশনের পদত্যাগ চেয়েছেন। ‘‘নাচতে না জানলে ওঠোন বাঁকা’’। নির্বাচন কমিশন পদত্যাগ করবে কেন। কী কারণে নির্বাচনে হেরেছেন সেটা তদন্ত করে সমাধান করুন। খুলনা সিটিতে সুষ্ঠু নির্বাচন হয়েছে।

তিনি আরো বলেন, বিএনপিকে তারেক রহমান ও বেগম খালেদা জিয়ার কক্ষ থেকে বেরিয়ে আসতে হবে। তাহলে বিএনপি বাঁচবে। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্যে রাখেন শাহে আলম মুরাদ, বলরাম পোদ্দার, অরুণ সরকার রানা, সাহারা কবুরী প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here