সংসদে বিরোধী দলের মত কথা বলুন: জাতীয় পার্টিকে নাসিম

0
447

খবর ৭১ঃ জাতীয় পার্টিকে সংসদে বিরোধী দলের মত কথা বলার ও সরকারের সমালোচনা করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্য মন্ত্রী মোহাম্মদ নাসিম। পাশাপাশি সংসদে বিরোধী দল না থাকলে কথা বলে আনন্দ পাওয়া যায় না বলেও মন্তব্য করেছেন তিনি।

রোববার (১০ মার্চ) স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় সংসদ অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি।

জাতীয় পার্টির সংসদ সদস্যদের উদ্দেশে মোহাম্মদ নাসিম বলেন, ‘জাতীয় পার্টির ভাইদের বলবো, আপনারা কথা বলেন ভালো, গঠনমূলক কথা বলেন। কিন্ত আজকে বিরোধী দল হিসেবে যে ভূমিকা আপনাদের রাখা দরকার আপনারা রাখবেন বিশ্বাস করি। আপনারা জনগণের কথা বলেন না কেন?’

‘বাহে কথা কন না কেন? বাহে কথা কন না কেন? জোরে কথা বলেন, সত্যিকারের কথা বলেন, বিরোধী দলের ভূমিকা রাখেন।’

অন্যদিকে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট থেকে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমেদের মতো শপথ নিয়ে সংসদে আসার আহ্বান জানিয়ে নাসিম বলেন, আপনারা সংসদে এসে কথা বলুন, সংসদ প্রাণবন্ত হোক। সংসদে কথা বলতে ভুলে গেছি। যখন অপজিশনে কেউ থাকে না, তখন কথা বলে আনন্দ পাই না। কার বিরুদ্ধে লড়াই করবো, কার বিরুদ্ধে কথা বলবো।

তিনি বলেন, ফাঁকা মাঠে গোল দিতে ইচ্ছে করে না। ফাঁকা মাঠে গোল দিয়ে ১৪ সালে আমরা ক্ষমতায় গেলাম। আবার এবার ইলেকশনের আগে বললাম নির্বাচন করেন, আসেন বসেন। ওরা নির্বাচন করতে আসলো। আমরা বলেছিলাম শেখ হাসিনা হ্যাট্রিক করবেন। কিন্তু এমন ভাবে তারা মাঠ থেকে পালালো একা ৩০০ গোল দিয়ে দিলেন শেখ হাসিনা।

মোহাম্মদ নাসিম বলেন, সংসদে এসে কথা বলুন, দলকে শক্তিশালী করুন। আমরা বিরোধী দল শূন্য সংসদ চাই না, বিরোধী দলহীন রাজনীতি চাই না।

ঐক্যফ্রন্ট থেকে একজনের সংসদে শপথ নেয়ার কথা উল্লেখ করে তিনি বলেন, আজকে আমার ছোট ভাই সুলতান এখানে বসে আছেন। এখন তিনি এখানে এসেছেন, আর ‘হায় হোসেন হায় হোসেন’ শুরু হয়ে গেছে। কেন? তিনি নির্বাচিত প্রতিনিধি হয়েই এসেছেন।

নাসিম বলেন, যারা বাহিরে আছেন তারাও দয়া করে সংসদে আসুন। বাইরে রাজনীতি করার কোন সুযোগ বাংলাদেশে নাই। বাংলাদেশের মানুষ হত্যা, সন্ত্রাসের রাজনীতি পছন্দ করে না। আপনারা সংসদে এসে কথা বলুন, আমাদের ভুল-ত্রুটি ধরিয়ে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here