ষড়যন্ত্র মোকাবেলা করেই দেশ এগিয়ে যাচ্ছে: সংসদে সরকারি দল

0
332

খবর৭১ঃ জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থবছরের বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে সরকার দলীয় এমপিরা বলেছেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে জঙ্গিবাদ সৃষ্টি করে, আর এখন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হুলিয়া মাথায় নিয়ে লন্ডনে বসে দেশ ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। তারপরও সব ষড়যন্ত্র- চক্রান্ত মোকাবেলা করে দেশ এগিয়ে যাচ্ছে।

বিরোধী দলীয় সদস্যরা বলেছেন, দেশে বেসরকারি ও ব্যক্তি বিনিয়োগ অনেক কম। ব্যাংক ও পুঁজিবাজারের অবস্থা খুবই খারাপ।

শনিবার জাতীয় সংসদ অধিবেশনে প্রথমে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও পরে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে এই আলোচনা হয়।

আলোচনায় অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী ইমরান আহমেদ, নৌ-প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, সাবেক হুইপ আবুল হাসনাত আবদুল্লাহ, সরকারি দলের অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস, ফরিদুল হক খান, আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী, এম এ মতিন, আহসানুল ইসলাম টিটু, সুবর্ণা মুস্তফা, বেগম নার্গিস রহমান, মোহাম্মদ হাছান ইমাম খাঁন, বেগম তামান্না নুসরাত বুবলী, হাফেজ রুহুল আমিন মাদানি ও বেগম রুমানা আলী এবং বিরোধী দল জাতীয় পার্টির ডা. রুস্তম আলী ফরাজী প্রমুখ।

জাতীয় পার্টির ডা. রুস্তম আলী ফরাজী বলেন, দেশে বেসরকারি ও ব্যক্তি বিনিয়োগ অনেক কম। ব্যাংক ও পুঁজিবাজারের অবস্থা খুবই খারাপ। এ দুটি আর্থিক প্রতিষ্ঠানের দ্রুতই সংস্কার করা প্রয়োজন। কারণ বিনিয়োগকারীরা সুশাসন নিশ্চিত চায়। তিনি দেশের শিক্ষা ব্যবস্থাকে জ্ঞানভিত্তিক ও প্রযুক্তি নির্ভর করার এবং জনগণের জন্য স্বাস্থ্যবীমা চালু করার দাবি জানান।

সাবেক চিফ হুইপ আবুল হাসনাত আব্দুল্লাহ বিএনপি- জামায়াতের রাজনীতির কঠোর সমালোচনা করে বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে জঙ্গিবাদ সৃষ্টি করে দেশকে পিছিয়ে দিয়েছে। আর এখন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান হুলিয়া মাথায় নিয়ে লন্ডনে বসে দেশ ও সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। কিন্তু দেশের জনগণ মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আছেন। কোন ষড়যন্ত্র সফল হবে না। তিনি বিশ্বের কোন দাতাসংস্থার দিকে চেয়ে না থেকে নিজস্ব অর্থায়নে বৃহত্তম পদ্মা সেতু নির্মাণ করায় বিশ্বে দেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বের কারণেই উন্নয়ন ও অগ্রগতি সম্ভব হচ্ছে।

আলোচনায় অংশ নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি আমলে জঙ্গিবাদের চূড়ান্ত উত্থান ঘটেছিল। সন্ত্রাস ও জঙ্গিবাদের মদদ দিয়ে তারা দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চক্রান্ত করেছিল। দেশ ছিল দুর্নীতিতে বিশ্বে চ্যাম্পিয়ান। এমনকি ২০১৪ সালের নির্বাচন বানচাল করতে বিএনপি জামাত অগ্নি সন্ত্রাসের সৃষ্টি করে। তখন জঙ্গি বাদের আবারো উত্থানের চেষ্টা হয়েছে। কিন্তু আমরা তা দমন করতে সমর্থ হয়েছি। এসময় তিনি হলি আর্টিজমের সেই ভয়ঙ্কর ঘটনার উল্লেখ করেন। শেখ হাসিনার প্রতি জনগণের অসম্ভব জনপ্রিয়তার কারণে আমরা ‘ল্যান্ডস লাইড’ জয়লাভ করেছি। বর্তমানে তার হাত ধরে বাংলাদেশ বদলে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here