ষোলতে মা, সাঁইত্রিশে দাদি হলেন ব্রিটেনের এমপি

0
393

খবর৭১:ব্রিটেনের লেবার পার্টির এমপি অ্যাঞ্জেলা রেইনার নিজের প্রথম সন্তান জন্ম দেন মাত্র ১৬ বছর বয়সে। এবার ৩৭ বছর বয়সে দাদি হলেন। এত অল্প বয়সে দাদি হওয়ার সংবাদটি তিনি নিজেই জানিয়েছেন। বুধবার নিজেই টুইট করে এ খবর প্রকাশ করেন তিনি।

বিবিসির এক সংবাদে জানানো হয়, তিন সন্তানের মা অ্যাঞ্জেলা এর সূত্র ধরে নিজের একটা মজার নামও দিয়েছেন, ‘গ্র্যাঞ্জেলা’ – যার অর্থ ‘গ্র্যান্ডমাদার অ্যাঞ্জেলা’।

‘গ্র্যাঞ্জেলা’ জানিয়েছেন, মঙ্গলবারের এক ‘ঘটনাবহুল’ সন্ধ্যার পর বুধবার ভোর ৬টায় প্রথমবারের মতো দাদি হয়েছেন। টেমসাইড ন্যাশনাল হেলথ সার্ভিসের কর্মীদের এ জন্য অকুণ্ঠ ধন্যবাদও জানান।

অ্যাঞ্জেলা রেইনার বিরোধী লেবার পার্টির প্রভাবশালী রাজনীতিকই শুধু নন, তিনি ছায়া শিক্ষামন্ত্রীও। অ্যাশটন-আন্ডার-লাইন আসন থেকে নির্বাচিত এমপি তিনি। তার নিজের প্রথম সন্তান রায়ানের জন্ম হয়েছিল অ্যাঞ্জেরা রেইনারের মাত্র ১৬ বছর বয়সে।

মিস রেইনার ভাইবোনের সঙ্গে বড় হয়েছেন গ্রেটার ম্যাঞ্চেস্টারের এক গরিব কাউন্সিল এস্টেটে। সঙ্গে তার মা ছিলেন। তবে তিনি একবর্ণ লিখতে বা পড়তে পারতেন না। তিনিও (মিস রেইনার) স্কুল ছেড়েছিলেন কোনো শিক্ষাগত যোগ্যতা অর্জন না করেই। কিন্তু পরে ট্রেড ইউনিয়ন আন্দোলনের সূত্র ধরে তিনি রাজনীতিতে আসেন এবং লেবার পার্টির মনোনয়ন পেয়ে ২০১৫ সালে হাউস অব কমন্সেও যান।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here